বাংলাদেশ , বুধবার, ২১ আগস্ট ২০১৯

চট্টগ্রাম থেকে সব ধরনের যাত্রীবাহী পরিবহন চলাচল বন্ধ ৬৮ রুটে

লেখক : khobor24 | প্রকাশ: ২০১৯-০৮-০৭ ২২:৩৯:০৪

ঈদ উপলক্ষে বাড়তি ভাড়া নেওয়ার অভিযোগে কয়েকটি বাস কোম্পানিকে জরিমানা করার পর প্রতিবাদে চট্টগ্রাম থেকে ঢাকা-বেনাপোলসহ ৬৮টি রুটে বাস চলাচল বন্ধ বন্ধ করে দিয়েছেন মালিকরা।

রোববার দুপুরে বিআরটিএ’র ভ্রাম্যমাণ আদালত জরিমানা করার পর রাতে আন্তঃজেলা বাস মালিক সমিতির সভা শেষে আন্তঃজেলা বাস মালিক সমিতি ও পূর্বাঞ্চলীয় সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন যৌথভাবে এই কর্মসূচি শুরু করেছে।

রোববার (৪ আগস্ট) সন্ধ্যা ৬টা থেকে একযোগে ৬৮টি রুটে বাস-চেয়ারকোচসহ সব ধরনের যাত্রীবাহী পরিবহন চলাচল বন্ধ রাখা হয়েছে বলে জানিয়েছেন পূর্বাঞ্চলীয় সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সভাপতি মৃণাল চৌধুরী।

কর্মসূচির পক্ষে যুক্তি দিয়ে সমিতির সাধারণ সম্পাদক কফিল উদ্দিন বলেন, ঈদের আগে আমরা কখনও বাস না চালানোর সিদ্ধান্ত নিতে চাই না। এতে মানুষের দুর্ভোগ হয়। আমরা বাস মালিকরা অন্য সময়গুলোতে সরকার নির্ধারিত ভাড়ার চেয়ে কম টাকায় যাত্রী পরিবহন করে থাকি। কিন্তু ঈদ আসলে আমরা সরকার নির্ধারিত ভাড়া আদায় করে থাকি। কিন্তু এই ভাড়াকেই বাড়তি ভাড়া হিসেবে দেখানো হচ্ছে। আমরা ন্যায্য ভাড়া আদায়ের সুযোগ চাই। এই সুযোগ দিলেই যে কোনো সময় বাস ছাড়া হবে।

পূর্বাঞ্চলীয় সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সভাপতি মৃণাল চৌধুরী বলেন,প্রশাসনের উচ্চপর্যায়ের হস্তক্ষেপে অযৌক্তিক জরিমানা আদায় বন্ধ না হওয়া পর্যন্ত গাড়ি চালানো যাবে না।