বাংলাদেশ , রোববার, ২২ সেপ্টেম্বর ২০১৯

বন্দর থানা আওয়ামী লীগের ”১৫ই আগস্ট”জাতীয় শোক দিবস পালন’

লেখক : khobor24 | প্রকাশ: ২০১৯-০৮-২২ ০০:২৬:৩৩

বিদেশে লুকিয়ে থাকা বঙ্গবন্ধুর অবশিষ্ট খুনীদের দেশে ফিরিয়ে নিয়ে এসে ফাঁসির রায় কার্যকর করার জন্য সরকারের প্রতি বিনীত আহবান জানান বন্দর থানা আওয়ামী লীগ।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে বন্দর থানা আওয়ামী লীগের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার (১৫ই আগস্ট) ৩নং জেটি গেইট ফকিরহাটস্থ মেট্রো প্লাজায় সংগঠনের কার্যালয়ে সংগঠনের সভাপতি নুরুল আলমের সভাপতিত্বে এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হাজী মো. ইলিয়াছের সঞ্চালনায় আলোচনা সভা অনুষ্ঠিত হয় । সভায় প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক হাজী জহুর আহমদ কোম্পানী।

বক্তারা বলেন, বঙ্গবন্ধুকে হত্যার পর মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতি থেকে শুরু করে বিভিন্ন ধরনের অপপ্রচারে লিপ্ত ছিল ঘাতক চক্র। কিন্তু তারা এটা জানতো না যে বঙ্গবন্ধু বাঙ্গালীর হৃদয়ের কতো গভীরে তার শেকড় বিস্তৃত করেছে। তাই শত চেষ্ঠা করেও বঙ্গবন্ধুকে বাঙ্গালী এবং বাংলার জনগনের মন থেকে মুছে ফেলা সম্ভব হয়নি।

বক্তাগণ অবিলম্বে বিদেশে লুকিয়ে থাকা বঙ্গবন্ধুর অবশিষ্ট খুনীদের দেশে ফিরিয়ে নিয়ে এসে ফাঁসির রায় কার্যকর করার জন্য সরকারের প্রতি বিনীত আহবান জানান।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের সহ-সভাপতি শাহ নেওয়াজ চৌধুরী, সাইফুল আলম চৌধুরী, মো. ইসকান্দর মিয়া, অধ্যক্ষ কামরুল হোসেন, কামাল উদ্দিন মেম্বার, হাজী আবদুল হাকিম, শাহেদ বশর, কামাল ইছাকী, হাজী মো. রফিক, সালাউদ্দিন বাদশা, জফুর আলম মজুমদার, আবদুল আজিজ, আবুল কালাম বিএসসি, কামাল কোম্পানি, এস এম ইউছুপ আলী, রিফাত আলম, দেলওয়ার হোসেন তাহের, কাইসার তালুকদার, মিজানুর রহমান মিজান, নিয়াজ আহমদ, মনির হোসেন, সরওয়ার জাহান চৌধুরী, মো. জাহাঙ্গীর, এস এম ফারুক, আলমগীর বাদশা, শামীম হাবিব রুবেল, মোজাম্মেল হক চৌধুরী, আবদুল হামিদ, মোঃ মুজিব, মো. মন্জুর আলম প্রমুখ।

শেষে মাওলানা হাফেজ মো. মোরশেদ মিলাদ ও দোয়া মাহফিল পরিচালনা করেন ।