বাংলাদেশ , শুক্রবার, ৭ মে ২০২১

এক বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে প্রথম সেঞ্চুরির স্বাদ পেলেন ডেভিড ওয়ার্নার.

লেখক : AjKMuSbt | প্রকাশ: ২০১৯-১১-২৩ ১৭:৪০:১৭

মার্নাস লাবুশানে এবং ডেভিড ওয়ার্নারের জোড়া সেঞ্চুরিতে ব্রিসবেন টেস্টে প্রথম ইনিংসে ৫০০ প্লাস রান করলো স্বাগতিক অস্ট্রেলিয়া। সে সুবাধে এখন পাকিস্তানের বিপক্ষে চালকের আসনে রয়েছে অসিরা। শুধু তাই নয়, টেস্টের তৃতীয় দিন শেষেই জয়ের গন্ধ পাচ্ছে অসি বাহিনী। কারণ ইনিংস ব্যবধানে হার বাঁচাতে পাকিস্তানের এখনও প্রয়োজন ২৭৬ রান। হাতে আছে মাত্র সাত উইকেট।

প্রথম ইনিংসে পাকিস্তানের করা ২৪০ রানের জবাবে ৫৮০ রান তোলে অস্ট্রেলিয়া। ওয়ার্নার ১৫৪ রানের ইনিংস খেলার পর ১৮৫ রানের দুরন্ত ইনিংস খেলেন লাবুশানে।

টেস্ট ক্যারিয়ারে প্রথম সেঞ্চুরির স্বাদ পেলেন এই টপ-অর্ডার অসি ব্যাটসম্যান। এক বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার পর শুক্রবার প্রথম টেস্ট সেঞ্চুরি পেয়েছিলেন ওয়ার্নার। ওপেনিং জুটিয়ে জো বার্নসের সঙ্গে ২২২ রান যোগ করে দলকে স্বপ্নের সূচনা এনে দিয়েছিলেন এই বাঁ-হাতি ওপেনার।

মাত্র তিন রানের জন্য জো বার্নস সেঞ্চুরি মিস করলেও টেস্ট ক্যারিয়ারে নিজের ২৩তম সেঞ্চুরি করেন ওয়ার্নার। দুর্দান্ত ওপেনিং জুটির পর তিন নম্বরে নেমে দুরন্ত ইনিংস খেলেন লাবুশানে। দুই ডজন বাউন্ডারিসহ ১৮৫ রান করেন দলকে ছয়শো রানের দোরগোড়ায় পৌঁছে দেন তিনি।

প্রথম ইনিংসে ৩৪০ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করে পাকিস্তান। ব্যাট করতে নেমেই ব্যাটিং বিপর্যয়ের সামনে তারা। শনিবার টেস্টের তৃতীয় দিনের শেষে তিন উইকেটে ৬৪ রান তুলেছে আজহার আলির দল। অর্থাৎ ইনিংস হার বাঁচাতে এখনও ২৭৬ রান দরকার পাকিস্তানের। ম্যাচের এখনও দু’দিন বাকি। সুতরাং এই টেস্ট জয় শুধু সময়ের অপেক্ষা স্বাগতিক অস্ট্রেলিয়ার। শান মাসুদ ২৭ ও বাবর আজম ২০ রানে উইকেটে রয়েছেন।

Print Friendly, PDF & Email