বাংলাদেশ , সোমবার, ১২ এপ্রিল ২০২১

ইসলামের বুনিয়াদী শিক্ষার মাধ্যমে সন্তানদের গড়ে তুলতে হবে,মাওলানা নূরী।

লেখক : AjKMuSbt | প্রকাশ: ২০১৯-১১-২৬ ১৪:০০:৪৭

বায়তুশ শরফ মজলিসুল ওলামা বাংলাদেশের মহাসচিব মাওলানা মামুনুর রশীদ নূরী বলেছেন, বর্তমান সময়ে আমাদেরে দেশে ইসলামী শিক্ষাকে সংকোচিত করা হচ্ছে। ফোরকানিয়া মাদরাসা থাকলেও সন্তানদের সেখানে পাঠানো হচ্ছে না। ফলে কোরআন শিক্ষা থেকে আমাদের সন্তানরা বঞ্চিত হচ্ছে। কোরআন ও হাদিসের বুনিয়াদী শিক্ষার মাধ্যমে সন্তানদেরকে আদর্শ ও দেশপ্রেমিক নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে।

তিনি আরো বলেন, মুহাম্মদ (স:) ছিলেন মানবতার মহান শিক্ষক। তিনি ছোটদের আদর করে করে ইসলামের বুনিয়াদী শিক্ষা গুলো দিতেন। মসজিদ ও মকতবে যে শিক্ষা তিনি দিতেন তা সাহাবায়ে কেরামরা তাদের পথের পাথেয় হিসেবে গ্রহণ করতে বলেই সেই সমাজে শান্তি বিরাজ করেছিল।

তিনি আরো বলেন, পাড়ায় মহল্লায় ইসলামী শিক্ষা ও সংস্কৃতির বিকাশ ঘটাতে হবে। শিশুদেরকে ইসলামের আদর্শে গড়ে তুলতে হবে তাহলে কোন পিতা-মাথাকে বার্ধক্য অবস্থায় বৃদ্ধাশ্রমে যেতে হবে না।

মাওলানা নূরী আজ সন্ধ্যায় চুরিয়ানটুলী বান্ডেল মহল্লা জামে মসজিদের উদ্যোগে অনুষ্ঠিত মিলাদুন্নবী (স:) মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।
বিশিষ্ট সমাজ সেবক লায়ন মুহাম্মদ ইখতিয়ারের সভাপতিত্বে অনুষ্ঠিত আজিমুশশান মিলাদ মাহফিলে বিশেষ বক্তা ছিলেন বান্ডেল মহল্লা জামে মসজিদের পেশ ইমাম আলহাজ্ব জহিরুল ইসলাম চাটগাঁমী।

 

Print Friendly, PDF & Email