বাংলাদেশ , রোববার, ১৫ ডিসেম্বর ২০১৯

নড়াইলে প্রশাসনের নীরবতায় ঘূর্ণিঝড়ে ,পড়ে থাকা গাছ কেটে নিয়েছে এলাকার প্রভাবশালীরা ।

লেখক : AjKMuSbt | প্রকাশ: ২০১৯-১১-২৬ ১৬:৩১:১০

উজ্জ্বল রায় নড়াইল জেলা প্রতিনিধি■ (২৬,নভেম্বর) :     নড়াইলে প্রশাসনের নীরবতায় ঘূর্ণিঝড় আঘাতে উপড়ে পড়া গছের সঙ্গে দাড়িয়ে থাকা তাজা গাছ কেটে নিছে প্রভাবশালীরা ঘূর্ণিঝড় বুলবুলের আঘাতে উপড়ে পড়া রাস্তার সামাজিক বনায়নের সরকারি গাছ স্থানীয় প্রভাবশালীরা কেটে নিয়ে গেছে।

নড়াইলের কালিয়ায় উপজেলার পহরডাঙ্গা বলাহাটি নামক স্থান থেকে প্রায় অর্ধ লক্ষ টাকা মূল্যের ৫টি গাছ কেটে নিয়েছে প্রভাবশালীরা।নড়াইল জেলা প্রতিনিধি উজ্জ্বল রায় জানান, সরেজমিনে গিয়ে জানা যায়, সরকারি সামাজিক বনায়নের আওতায় দীর্ঘ দিন আগে উপজেলা প্রকৌশল বিভাগ ওই সড়কসহ নড়াইলের কালিয়ায় উপজেলার বিভিন্ন সড়কের পাশে বিভিন্ন প্রজাতির গাছের চারা রোপন করে। সে গুলো এখন গাছে পরিণত হয়েছে। কয়েকদিন আগে বয়ে যাওয়া প্রবল ঘূর্নিঝড় বুলবুলের আঘাতে ওই রাস্তার সামাজিক বনায়নের কিছু গাছ উপড়ে পড়েছিল।

স্থানীয় প্রশাসনের সীমাহীন নীরবতার কারণে উপড়ে পড়া গছের সঙ্গে দাড়িয়ে থাকা তাজা গাছ প্রভাবশালী চক্রটি কেটে নিয়ে গেছে। স্থানীয় বাসিন্দারা বিষয়টি সংশ্লিষ্ট দফতর কর্তৃক তদন্ত করে অপরাধীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহনের দাবি উত্থাপন করেছে। স্থানীয়রা আরও জানায়, নড়াইলের কালিয়ায় উপজেলার পহরডাঙ্গা গ্রামের কেনাই শেখের ছেলে জাহাঙ্গীর শেখ ওই সড়কের ৪টি নিম ও শিশু গাছ কেটে নিয়ে গেছে।

এছাড়া নড়াইলের কালিয়ায় উপজেলার পহরডাঙ্গা গ্রামের ফহম উদ্দিন তার বাড়ির সামনে ওই সড়ক থেকে ১টি মেহগিনি গাছ কেটে নিয়েছে। অভিযুক্ত জাহাঙ্গীর শেখ ও ফহমউদ্দিনের সঙ্গে সরাসরি যোগাযোগের চেষ্টা করেও তাদের পাওয়া যায়নি। কালিয়া উপজেলা প্রকৌশলী মোঃ আবু ককর সিদ্দিক বলেন, ‘বিষয়টি তদন্তের জন্য ঘটনাস্থলে লোক পাঠানো হয়েছে। সত্যতা পেলে ব্যবস্থা নেয়া হবে। নড়াইলের কালিয়ায় উপজেলার ইউএনও মোঃ নাজমুল হুদা বলেন, ‘বিষয়টি সম্পর্কে অবগত হয়ে তদন্তের নির্দেশ দিয়েটি উজ্জ্বল রায়, নড়াইল জেলা প্রতিনিধি■ ছবি সংযুক্ত

Print Friendly, PDF & Email

শেয়ার করুন