বাংলাদেশ , বৃহস্পতিবার, ২৩ জানুয়ারী ২০২০

লামায় মুক্তিযোদ্ধার পত্নি আমেনা বেগমের চিকিৎসা ভার নিলেন সাংবাদিক উজ্জল বড়ুয়া।

লেখক : AjKMuSbt | প্রকাশ: ২০১৯-১২-১২ ১১:৪১:৫৫

মো.কামরুজ্জামান, লামা (বান্দরবান) প্রতিনিধি :   লামা (বান্দরবান) উপজেলায় এক অসুস্থ্য মুক্তিযোদ্ধা পত্নির পাশে দাড়ালেন সাংবাদিক উজ্জল বড়ুয়া। বৃহস্পতিবার দুপুরে অসুস্থ্য মুক্তিযোদ্ধা পত্নির আমেনা বেগম (৭০)কে বিনা মূল্যে ওষুধ প্রদান করেন মানবাধিকার কর্মি সাংবাদিক উজ্জল বড়ুয়া।

আমেনা বেগম উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের ইয়াংছা গ্রামের বাসিন্দা। তার স্বামী বাবুখাঁ  ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের একজন বীর সেনানী। ১৯৯৬ সালে বঙ্গবন্ধু কণ্যা শেখ হাসিনা প্রথমবার সরকার গঠন করবেন; টিভি পর্দায় এমন সংবাদ শুনে খুশীতে আত্মহারা হয়ে জয় বাংলা ¯ স্লোগান দিয়ে স্টোক করে মারা যান। সে থেকে আমেনা বেগম সংসারের হাল ধরেন। এখনো আমেনা বেগম জাতির জনকের ৭ই মার্চের ভাষন    দিয়ে বিলাপ করে কান্না করেন।

১২ ডিসেম্বর/১৯ লামা পৌর শহরস্থ বৈশালী ফার্মেসীর প্রো: উজ্জল বড়ুয়া অসুস্থ্য বৃদ্ধাকে শারীরিক পরীক্ষা করে তার লো-পেশার ও পুষ্টি অভাবজনিত দুর্বলতা দেখতে পায়। ১০দিনের ভীটামিন, পেশারের ওষুধ ও যাতায়ত খরছ প্রদান করেন। সার্ক মানবাধিকার ফাউন্ডেশন লামা শাখার যুগ্ন সম্পাদক উজ্জল বড়ুয়া জানান, এই মুক্তিযোদ্ধা পত্নির চিকিৎসা সেবায় তিনি সব সময় পাশে থাকবেন।
এসময় আমেনা বেগম জানান, লামা উপজেলা চেয়ারম্যান মোস্তফা জামাল, উপজেলা নির্বাহী অফিসার নূর-এ জান্নাত রুমিসহ কয়েক জনের তদারকি-ভালোবাসায় তিনি বেঁচে আছেন।
মানবাধিকার কর্মি সাংবাদিক উজ্জল বড়ুয়ার এই মানবিকতায়, সার্ক মানবাধিকার ফাউন্ডেশন বান্দরবান জেলা ও লামা উপজেলা শাখার কর্মকর্তারা তাকে অভিনন্দন জানান। সার্ক মানবাধিকার ফাউন্ডেশন এর কর্মকর্তারা জানান, উজ্জল বড়ুয়ার মতো সমাজের অনেকে দু:স্থ মানুষের পাশে দাঁড়াতে পারে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন