বাংলাদেশ , শুক্রবার, ৭ মে ২০২১

বিপিএলে এখন পর্যন্ত সবচেয়ে বেশি রান ডেভিড মালানের

লেখক : AjKMuSbt | প্রকাশ: ২০১৯-১২-২৫ ১২:৫৪:১৮

এই তো ২৪ ঘন্টা আগে কি দারুণ ব্যাটিংটাই না করলেন! তার ব্যাট থেকে বেরিয়ে আসা ৫৪ বলে ( ৯ চার ও ৫ ছক্কায় ১০০*) হার না মানা শতরান প্রাণভরে উপভোগ করেছেন জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের দর্শকরা। অবশ্য ওমন শতকটি কাজে লাগেনি। শেষ পর্যন্ত ডেভিড মালানের হার নামা ১০০ রানের ইনিংসটি ঢাকা পড়ে যায়। কারণ ওমন শতকের পরও কুমিল্লা ওয়ারিয়র্স জেতেনি। হেরে যায় ৭ উইকেট। আন্দ্রে রাসেলের রাজশাহী হাসে শেষ হাসি।

শুধু কাল মঙ্গলবারের ম্যাচেই নয়। লিগ টেবিলেও ডেভিড মালানের দল কুমিল্লা ওয়ারিয়র্সের অবস্থা বিশেষ ভালো না। কুমিল্লা সেরা চারে নেই। চট্টগ্রামপর্ব শেষে লিগ টেবিলে বর্তমান অবস্থান পাঁচ নম্বরে। কিন্তু সেই দলের ইংলিশ রিক্রুট ডেভিড মিলান একাই ব্যাট হাতে মাঠ মাতাচ্ছেন। প্রতিপক্ষ বোলারদের শাসন করছে

ঢাকা ও চট্টগ্রামপর্ব শেষে এখন পর্যন্ত সর্বাধিক রান সংগ্রহকারী কুমিল্লা ওয়ারিয়র্সের ৩২ বছর বয়সী বাঁহাতি এই উইলোবাজ। ৬ ম্যাচে মালানের রান ৩০০। সর্বোচ্চ ১০০*। গড় ৭৫, স্ট্রাইকরেট ১৫৬.২৫। একটি করে হাফসেঞ্চুরি ও সেঞ্চুরি।

রান তোলায় মালানের পর দ্বিতীয় স্থানে আছেন খুলনা টাইগার্সের দক্ষিণ আফ্রিকান রাইলি রুশো। তার রান ৫ ম্যাচে ২৫৯। সর্বোচ্চ ৬৬*। গড় ৮৬.৩৩। স্ট্রাইকরেট ১৬১.৮৭। সেঞ্চুরি নেই, হাফসেঞ্চুরি ৩ টি।

৭ ম্যাচে ২৪০ রান করে তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রহকারী হলেন চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটার চ্যাডউইক ওয়াল্টন। তার সর্বোচ্চ ৭১। গড় ৬০। স্ট্রাইকরেট ১৫৬.৮৬। হাফসেঞ্চুরি আছে দুটি।

চতুর্থ সর্বোচ্চ রানের মালিক সিলেট থান্ডার্সের জনসন চার্লস। তার সংগ্রহ ৬ ম্যাচে ২৩৬। সর্বোচ্চ ৯০। গড় ৩৯.৩৩, স্ট্রাইকরেট ১৭৭.৪৪। হাফসেঞ্চুরি করেছেন দু‘বার।

Print Friendly, PDF & Email