বাংলাদেশ , শনিবার, ২৫ জানুয়ারী ২০২০

উপমন্ত্রীর ভুয়া পিও পরিচয়ে অসাধু কর্মকাণ্ড,

লেখক : AjKMuSbt | প্রকাশ: ২০২০-০১-১৩ ১৪:০৫:৫৮

শিক্ষা মন্ত্রণালয়ের উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরীর ব্যক্তিগত কর্মকর্তা (পিও) পরিচয় দিয়ে রেজাউল হোসেন রেজা নামে এক ব্যক্তি অসাধু কর্মকাণ্ড চালাচ্ছেন বলে অভিযোগ পাওয়া গেছে। এ নামে উপমন্ত্রীর কোনো ব্যক্তিগত কর্মকর্তা নেই। এ ব্যাপারে চট্টগ্রামের একটি থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে।

সোমবার (১৩ জানুয়ারি) শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা বিভাগের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ জাহিদ হোসেন খান এ তথ্য জানিয়েছেন।তথ্য ও জনসংযোগ কর্মকর্তা জানান, রেজাউল হোসেন রেজা নামের এক ব্যক্তি শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরীর ব্যক্তিগত কর্মকর্তা পরিচয় দিয়ে অসাধু কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছেন। এই নামে শিক্ষা উপমন্ত্রীর কোনো ব্যক্তিগত কর্মকর্তা নেই।তিনি বলেন, দীর্ঘ দিন ধরে ভুয়া পরিচয় দিয়ে রেজাউল হোসেন রেজা ব্যক্তিগত কার্ড এবং শিক্ষা মন্ত্রণালয়ের স্টিকারযুক্ত গাড়ি ব্যবহার করে আসছেন।

মহিবুল হাসান চৌধুরী শিক্ষা উপমন্ত্রী হিসেবে দায়িত্ব নেওয়ার পর থেকে শিক্ষা মন্ত্রণালয়ের চলমান অগ্রগতিকে আরও বেগবান করার লক্ষ্যে নিরলস পরিশ্রম করে যাচ্ছেন উল্লেখ করে জাহিদ হোসেন খান বলেন, শিক্ষা মন্ত্রণালয়ের আওতাধীন সকল স্তরে স্বচ্ছতা ও জবাবদিহিতা প্রতিষ্ঠায় উপমন্ত্রীর ভূমিকা সর্বমহলে প্রশংসিত হয়েছে। শিক্ষা উপমন্ত্রীর নাম ভাঙিয়ে রেজাউল হোসেন রেজার এ ধরনের কর্মকাণ্ডের ফলে উপমন্ত্রীর সুনাম ক্ষুন্ন হচ্ছে, শিক্ষা মন্ত্রণালয়ের ভাবমূর্তি নষ্ট হচ্ছে।

এ বিষয়ে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী বলেছেন, শিক্ষা মন্ত্রণালয়ের সকল সেবা যথাযথ নিয়ম অনুযায়ী সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের মাধ্যমে সম্পন্ন হয়।

তাই কুচক্রি মহলের প্রতারণা থেকে সাবধান থাকতে সবার প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, কোনো প্রতিষ্ঠান বা ব্যক্তির কাছে এই ব্যক্তি কোনো সুবিধা চাইলে তৎক্ষণাৎ নিকটস্থ থানায় যোগাযোগ করুন।গত ৮ জানুয়ারি চট্টগ্রাম মহানগরীর কোতোয়ালী থানায় রেজাউল হোসেন রেজার বিরুদ্ধে সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে। জিডি নম্বর-৫৯৬।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন