বাংলাদেশ , শনিবার, ২৫ জানুয়ারী ২০২০

ডোনাল্ড ট্রাম্প ইসরায়েলের দেয়া পরিকল্পনাগুলো বাস্তবায়ন করছেন।

লেখক : AjKMuSbt | প্রকাশ: ২০২০-০১-১৩ ১৩:৫১:৩৭

সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদের রাজনৈতিক ও গণমাধ্যম বিষয়ক বিশেষ সহকারি বুসাইনা শাবান বলেছেন, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ইসরায়েলের দেয়া পরিকল্পনাগুলো মধ্যপ্রাচ্যে অন্ধভাবে বাস্তবায়ন করছেন।

তিনি বলেন, আমরা এমন একটি পর্যায়ে পৌঁছেছি যেখানে ইসরায়েলের ইচ্ছা অন্ধভাবে পূরণ করে চলেছেন ট্রাম্প। তারা প্রতিরোধ আন্দোলনের দুই কমান্ডারকে হত্যা করে এ অঞ্চলে বিপর্যয় সৃষ্টি করতে চেয়েছে। কিন্তু এই হত্যাকাণ্ড প্রতিরোধকামীদের আরও বেশি শক্তিশালী করে তুলবে।

পার্সট্যুডে বলছে, রোববার সিরিয়ার রাজধানী দামেস্কে এক অনুষ্ঠানে এসব কথা বলেন বুসাইনা শাবান। এ সময় তিনি ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনীর (আইআরজিসি) কুদস ফোর্সের কমান্ডার মেজর জেনারেল সোলেইমানি ও ইরাকের পপুলার মোবিলাইজেশন ইউনিটের সেকেন্ড-ইন-কমান্ড আবু মাহদি আল-মুহান্দিসের হত্যাকাণ্ডের নিন্দা জানান।

বুসাইনা শাবান ইসরায়েলের দৈনিক হারেৎজকে তিনি বলেন, ইসরায়েলের স্বার্থ রক্ষা করার জন্যই আমরা ডোনাল্ড ট্রাম্পকে কাজ করতে দেখছি। বুসাইনা শাবান বলেন, ইসরায়েলের দু’জন কর্মকর্তাকে ট্রাম্প জানিয়েছিলেন, তিনি জেনারেল কাসেম সোলাইমানিকে হত্যা করতে আগ্রহী এবং এজন্য তিনি কংগ্রেসের অনুমতি নেবেন না।

গত ৩ জানুয়ারি বাগদাদের আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে মার্কিন ড্রোন হামলায় ইরানের বিপ্লবী গার্ড বাহিনীর বিদেশি সশস্ত্র শাখা কুদস ফোর্সের প্রধান জেনারেল কাসেম সোলেইমানি নিহত হন। এই হত্যাকাণ্ডের প্রতিশোধে ইরাকে অবস্থিত দুটি সামরিক ঘাঁটিতে ইরানের ক্ষেপণাস্ত্র হামলা ঘিরে মধ্যপ্রাচ্যে প্রচণ্ড উত্তেজনা দেখা দেয়।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন