বাংলাদেশ , শুক্রবার, ৭ মে ২০২১

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও সাংসদ সুরঞ্জিত সেনগুপ্তের তৃতীয় মৃত্যু বার্ষিকী

লেখক : AjKMuSbt | প্রকাশ: ২০২০-০২-০৬ ২১:১০:৪৯

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও সাংসদ সুরঞ্জিত সেনগুপ্তের তৃতীয় মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। আজকের এই দিনে ২০১৭ সালে তিনি মারা গেছেন। বর্ষিয়ান রাজনীতিবিদ, দিরাই-শাল্লা থেকে পরপর সংসদ সদস্য সুরঞ্জিত সেনগুপ্তের মৃত্যুবার্ষিকী উপলক্ষে শাল্লায় প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে।

শাল্লা উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ে নেতা-কর্মীরা এই সভা করে। সভায় উপস্থিত ছিলেন শাল্লা উপজেলা আওয়ামী লীগের নেতা ও শাল্লা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আব্দুস সাত্তার, শাল্লা উপজেলার হবিবপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান সুবল চন্দ্র দাস, শাল্লা উপজেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ বিধু ভূষণ রায়, শাল্লা উপজেলা কৃষক লীগের সিনিয়র সহ-সভাপতি ও শাল্লা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জামান চৌধুরী প্রমুখ।

প্রসঙ্গত, জাতীয় সংসদের ওয়েবসাইটের তথ্য অনুযায়ী সুরঞ্জিত সেনগুপ্তের জন্ম ১৯৪৫ সালের ৫ মে। সুনামগঞ্জ জেলার দিরাই উপজেলার আনোয়ারপুর গ্রামে জন্ম নেয়া সুরঞ্জিত ছাত্র জীবনেই বামপন্থী আন্দোলনের সঙ্গে জড়িয়ে পড়েন। দ্বিতীয়, তৃতীয়, পঞ্চম, সপ্তম, অষ্টম, নবম এবং দশম জাতীয় সংসদসহ মোট সাতবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন তিনি।

১৯৯৬ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সংসদ বিষয়ক উপদেষ্টার দায়িত্বে ছিলেন সুরঞ্জিত সেনগুপ্ত। ২০০৮ সালে আওয়ামী লীগ দ্বিতীয়বারের বারের মতো ক্ষমতায় আসার পর তিনি রেলমন্ত্রী হন। তবে তার সহকারীর অর্থ কেলেঙ্কারির অভিযোগে তিনি পদত্যাগ করলেও তা গ্রহণ না করে সেই সময়ে তাকে মন্ত্রী হিসাবে রাখেন শেখ হাসিনা।

Print Friendly, PDF & Email