বাংলাদেশ , শুক্রবার, ৭ মে ২০২১

করোনা ঠেকাতে বন্ধ ঘোষণা বাংলাদেশ-ভারত সীমান্ত

লেখক : AjKMuSbt | প্রকাশ: ২০২০-০৩-০৯ ১৩:২৯:২২

ফেনীর ছাগলনাইয়া এবং ভারতের শ্রীনগর সীমান্তের বর্ডার হাট দুই সাপ্তাহের জন্য বন্ধ ঘোষণা করেছে হাট ব্যবস্থাপনা কমিটি। করোনাভাইরাস ঠেকাতে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে সোমবার (০৯ মার্চ) এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

স্থানীয় সূত্র জানায়, বিশ্বব্যাপী করোনা ছড়িয়ে পড়ায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে সর্বত্র। রোববার বাংলাদেশে তিনজন করোনা রোগী শনাক্ত হওয়ার পর স্বাস্থ্য বিভাগ থেকে নানা ধরনের নির্দেশনা দেয় হয়। সে নির্দেশনার আলোকে সোমবার সীমান্ত হাটটি পরিদর্শন করেন ফেনীর জেলা প্রশাসক (ডিসি) মো. ওয়াহিদুজজামান। এ সময় করোনাভাইরাস সংক্রমণ রোধে গণজমায়েত এড়াতে মঙ্গলবার (১০ মার্চ) ও আগামী সপ্তাহের মঙ্গলবারে (১৬ মার্চ) হাট বন্ধ রাখার নির্দেশনা দেন।

সীমান্ত হাটের ব্যবসায়ী সমিতির নেতা সানী আতাউর বলেন, হাট বন্ধের সিদ্ধান্ত ভালো হয়েছে। ব্যবসায়ীরা সাময়িক ক্ষতিগ্রস্ত হলেও সামগ্রিকভাবে সবার জন্য ভালো। আগে জীবন পরে সবকিছু।

হাট ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট গোলাম জাকারিয়া বলেন, করোনাভাইরাস ছড়িয়ে পড়া ঠেকাতে সতর্কতামূলক বর্ডার হাট আপাতত বন্ধ ঘোষণা করা হয়েছে। হাট ব্যবস্থাপনা কমিটির পরবর্তী সভায় হাট খোলার ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে।

হাট ব্যবস্থাপনা কমিটির সদস্য সচিব ছাগলনাইয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজিয়া তাহের বলেন, সার্বিক পরিস্থিতি বিবেচনায় হাট বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। দুদেশের আলোচনার আলোকে দুই সপ্তাহ হাট বন্ধ রাখা হবে।

এদিকে করোনা প্রতিরোধে ফেনীতে নানা কর্মসূচি হাতে নিয়েছে স্বাস্থ্য বিভাগ। ফেনীর ১৬ লাখ মানুষের জন্য ৭০ শয্যার আইসোলেশন ওয়ার্ড করা হয়েছে। ফেনী জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে শয্যার সংখ্যা বাড়ানো হবে। এছাড়া জেলার ছয়টি উপজেলার পর্যাপ্ত ব্যবস্থা নেয়া হচ্ছে।

Print Friendly, PDF & Email