বাংলাদেশ , সোমবার, ১২ এপ্রিল ২০২১

১৩তম আইপিএলের আসরি বাতিল কিংবা পেছানোর দাবি

লেখক : AjKMuSbt | প্রকাশ: ২০২০-০৩-১২ ০৯:১০:২৩

করোনা আতঙ্কে এরই মধ্যে ভারত সরকার বিদেশিদের দু’একটি ক্যটাগরি বাদে বাকি সব ভিসা বাতিলের ঘোষণা দিয়েছে আগামী ১৫ এপ্রিল পর্যন্ত। এ কারণে ২৯ মার্চ থেকে শুরু হতে যাওয়া আইপিএলে বিদেশি ক্রিকেটারদের পাওয়া না পাওয়া নিয়ে তৈরি হয়েছে ঘোর সংশয়।চাকুরি এবং কুটনৈতিক ভিসা যদিও উন্মুক্ত রাখা হয়েছে। কিন্তু ভারতীয় ক্রিকেট বোর্ড এখনও ঠিক বুঝে উঠতে পারছে না, ভিসা নিষেধাজ্ঞার কবলে কি তাহলে বিদেশি খেলোয়াড়রাও পড়বে কি না। এ নিয়ে তারা রয়েছে খানিকটা দ্বীধা-দ্বন্দ্বে।

এরই মধ্যে ২৯ মার্চ থেকে শুরু হতে যাওয়া ১৩তম আইপিএলের আসরি বাতিল কিংবা পেছানোর দাবি উঠছে বেশি কিছু মহল থেকে। এরই মধ্যে মাদ্রাজ হাইকোর্টে রিট পিটিশন দায়ের করা হয়েছে। যদিও, এতদিন বিসিসিআই’র পক্ষ থেকে বলে আসা হয়েছে, যেভাবেই হোক আইপিএল আয়োজন করা হবে।

কিন্তু ভারত সরকার আগামী ১৫ এপ্রিল পর্যন্ত ভিসা বাতিলের সিদ্ধান্ত নেয়ার ফলে বিসিসিআই’ও কিছুটা বিপাকে পড়ে গেছে। আগামী শনিবার পরবর্তী সিদ্ধান্ত গ্রহনের জন্য আইপিএল গভর্নিং কাউন্সিলের জরুরি বৈঠক আহ্বান করা হয়েছে। অনেকেরই ধারণা, এই বৈঠক থেকেই গুরুত্বপূর্ণ কোনো সিদ্ধান্ত আসতে পারে।

বৈঠকে সরকারের ভিসা নীতি নিয়েও আলোচনা হবে। বিসিসিআই বোঝার চেষ্টা করবে, যে যতসামান্য শিথিলতা ভিসার ক্ষেত্রে সরকার দিয়েছে, সেই শিথিলতার ফাঁক গলে আইপিএলে তাদের বিদেশী খেলোয়াড়দের নিয়ে আসতে পারবে কি না।

বিসিসিআইয়ের এক সিনিয়র কর্মকর্তা সাংবাদিকদের বলেন, ‘প্লিজ, আমাদেরকে ২টা দিন সময় দিন। এই মুহূর্তে আপনাদেরকে বিস্তারিত কিছু জানাবো- এই সাধ্য আমাদের নেই।’

ভারতে ইতিমধ্যে ৬০জন করোনা আক্রান্ত রোগি পাওয়া গেছে। যদিও মৃত্যু নেই এখনও পর্যন্ত। তবে বিশ্বব্যাপি করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা ইতিমধ্যেই ৪ হাজার ছাড়িয়ে গেছে।

Print Friendly, PDF & Email