বাংলাদেশ , শনিবার, ১৭ এপ্রিল ২০২১

বাধ্যতামূলক ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকতে হবে।

লেখক : AjKMuSbt | প্রকাশ: ২০২০-০৩-১৫ ১৫:৫৬:৫০

খুলনায় করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে বিদেশফেরত যেকোনো ব্যক্তিকে বাধ্যতামূলক ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকতে হবে। কেউ সরকারের এ সিদ্ধান্ত না মানলে ব্যবস্থা গ্রহণ করা হবে।

রোববার (১৫ মার্চ) দুপুরে খুলনার জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ হেলাল হোসেনের সভাপতিত্বে সার্কিট হাউজ সম্মেলন কক্ষে জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

সভায় জানানো হয়, মুজিববর্ষ উপলক্ষে খুলনায় বিভিন্ন উপজেলা ও চরাঞ্চলে ১৯ লাখ ২০ হাজার গাছের চারা লাগানো হবে।

কর অঞ্চল খুলনার পক্ষ থেকে জানানো হয়, এখন থেকে বিদেশগামী যেকোনো যাত্রী ঘরে বসেই অনলাইনে ট্রাভেল ট্যাক্স পরিশোধ করতে পারবেন। ফলে বিমানবন্দর বা স্থলবন্দরগুলোতে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে ট্রাভেল ট্যাক্স পরিশোধের বিড়ম্বনা কমবে।

পল্লী বিদ্যুতের পক্ষ থেকে জানানো হয়, মুজিববর্ষে শতভাগ বিদ্যুতায়ন করা হবে এবং গ্রামাঞ্চলে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করা হবে।

সভায় আরও জানানো হয়, আগামী ২৫ মার্চ থেকে আদমশুমারির প্রস্তুতিমূলক কাজ শুরু হবে। প্রয়োজনীয় তথ্য দিয়ে আদমশুমারির কাজে সহযোগিতা করবেন।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জিয়াউর রহমানের সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন সিভিল সার্জন সুজাত আহমেদ ও কৃষি সম্প্রসারণ অধিদফতরের উপপরিচালক পঙ্কজ কান্তি মজুমদার প্রমুখ।

Print Friendly, PDF & Email