বাংলাদেশ , শনিবার, ৩০ মে ২০২০

বিদেশ থেকে দেশে ফেরা ব্যক্তিদের হোম কোয়ারেন্টাইন নির্দেশ

লেখক : AjKMuSbt | প্রকাশ: ২০২০-০৩-১৮ ১৮:৪১:১৬

বিদেশ থেকে দেশে ফেরা ব্যক্তিদের হোম কোয়ারেন্টাইন নিশ্চিতের জন্য স্থানীয় সরকার প্রতিষ্ঠানগুলোকে কমিটি গঠন করে এবং গঠিত কমিটিকে সার্বিক সহায়তা দেয়ার নির্দেশ দিয়েছে স্থানীয় সরকার বিভাগ।

বুধবার ‘করোনাভাইরাস প্রতিরোধ সংক্রান্ত’ চিঠিতে সিটি করপোরেশন, পৌরসভা, জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে এ কমিটি গঠন করতে বলা হয়েছে।

এতে বলা হয়, সারাবিশ্বে করোনাভাইরাসের সংক্রমণ দেখা দিয়েছে। ইতোমধ্যে বাংলাদেশের ১৪ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে এবং একজন রোগী মৃত্যুবরণ করেছে।

‘করোনাভাইরাসের প্রাদুর্ভাব মোকাবিলায় সারাবিশ্বে হোম কোয়ারেন্টাইন (নিজগৃহে সার্বক্ষণিক অবস্থান) একমাত্র কার্যকর উপায় হিসেবে ব্যবহার করা হচ্ছে। বিদেশ প্রত্যাগত নাগরিকদের হোম কোয়ারেন্টাইন অতীব জরুরি।’

এ বিষয়ে সিটি করপোরেশন, পৌরসভা, জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের কমিটি গঠন এবং গঠিত কমিটিকে সার্বিক সহায়তা প্রদানের জন্য সংশ্লিষ্টদের নির্দেশনা দেয়া হয় চিঠিতে।

চিঠিটি সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা, উপজেলা নির্বাহী কর্মকর্তা, পৌরসভার মেয়র, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের কাছে পাঠানো হয়।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন