বাংলাদেশ , শুক্রবার, ৭ মে ২০২১

চট্টগ্রামে পুলিশের ‘হোম সার্ভিস হটলাইনে জানালেই বাজার নিয়ে যাবে

লেখক : AjKMuSbt | প্রকাশ: ২০২০-০৩-২৯ ২২:৩১:১৪

বন্দর নগরী চট্টগ্রামে করোনাভাইরাসের সংক্রমণ রোধে জনগণকে ঘরে রাখতে বিশেষ কৌশল নিয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)। বাসিন্দাদের ঘরে রাখতে ‘আপনি ঘরে থাকুন, দোকানই যাবে আপনার কাছে’ স্লোগান নিয়ে মাঠে নেমেছে পুলিশ।

যাতে  কাউকে ঘর থেকে বের হতে না হয় সেজন্য নিত্যপ্রয়োজনীয় পণ্য ও ওষুধ সংগ্রহ করে মানু্ষের ঘরে পৌঁছে দিচ্ছে পুলিশ।এই উদ্যোগে নাগরিকদের ফোন পেলে বাসায় বাজার পৌঁছে দেওয়াসহ বিভিন্ন জরুরি সেবা দিচ্ছে তারা

 

নভেল করোনাভাইরাস সংক্রমণ দেখা দেওয়ার পর এ সংক্রান্ত তথ্যের জন্য চট্টগ্রাম নগর পুলিশের (সিএমপি) চালু করা হটলাইন ০১৪০০ ৪০০৪০০ নম্বরটি শনিবার থেকে এই কার্যক্রমে যুক্ত করা হয়েছে।

নগর পুলিশ (সিএমপি) কমিশনার মাহবুবুর রহমান গনমাধ্যমকে বলেন, “মানুষ যেন ঘরে থাকে সেজন্য আমরা এ উদ্যোগ গ্রহণ করেছি। হটলাইনে ফোন করে কেউ তার প্রয়োজনের কথা জানালেই পুলিশ সে প্রয়োজন মিটিয়ে দিচ্ছে। কারো বাজার লাগলে তার বাজারে যেতে হবে না। হটলাইনে জানালেই তার পরিমাণ মতো বাজার বাসায় পৌঁছে দেব আমরা এবং তিনি তার টাকা পরিশোধ করে দেবেন।

পাশাপাশি কোনো চিকিৎসক তার চেম্বারে কিংবা হাসপাতাল যাওয়ার জন্য পুলিশের সহায়তা চাইলে তাকেও সহায়তা করা হবে বলে জানান পুলিশ কর্মকর্তা মাহবুব। শনিবার সকাল থেকে নগরীর বিভিন্ন মোড়ে পুলিশের গাড়ি থেকে এই সহায়তার বার্তা জানিয়ে মাইকিং করা হচ্ছে

Print Friendly, PDF & Email