বাংলাদেশ , শুক্রবার, ৭ মে ২০২১

নওফেল ভোটার দেখে নয়, সবার জন্য ত্রাণ

লেখক : AjKMuSbt | প্রকাশ: ২০২০-০৪-০৬ ০৮:০৩:১৭

 ত্রাণ বিতরণের সময় কে আমার লোক, কে আমার ভোটার, কে আমার আত্মীয়- এসব চিন্তা না করে সবার জন্য ত্রাণ নিশ্চিত করতে সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানিয়েছেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

 

রোববার (৫ এপ্রিল) সকালে চট্টগ্রাম সার্কিট হাউজে আয়োজিত জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটি সভায় শিক্ষা উপমন্ত্রী এ আহ্বান জানান।

নওফেল বলেন, দেশের অনেক জায়গা থেকে সাধারণ নাগরিকরা এসে চট্টগ্রামে কাজ করছেন। থাকছেন। বিশেষ করে ইন্ডাস্ট্রিয়াল বেল্ট- সীতাকুণ্ড, ভাটিয়ারি, কালুরঘাট এলাকায় অনেক নিম্নবিত্ত মানুষ কাজ করে জীবিকা নির্বাহ করছেন।

 

নওফেল বলেন, ত্রাণ বন্টনে যাতে ইকুইটি থাকে- অর্থাৎ যার যেখানে ত্রাণ প্রাপ্য সে যাতে ত্রাণ পায়- সেটি আমাদের নিশ্চিত করতে হবে। ত্রাণ বিতরণের সময় ভোটার দেখার মানসিকতা থেকে বেরিয়ে এসে কীভাবে কাজটি করা যায়- তা দেখতে হবে। জেলা প্রশাসন বিষয়টি দেখবে।

ত্রাণ বিতরণে ভোটার আইডি কার্ডের একটি বিষয় এসেছে- কিন্তু এ ক্ষেত্রে ভোটার আইডির বিষয়টি আনলে স্বাভাবিক ভাবেই ত্রাণ বিতরণে ‘ন্যাচরাল বায়াস’ চলে আসবে। এটি বাদ দিয়ে কীভাবে সবার মধ্যে সুশৃঙ্খলভাবে ত্রাণ বন্টন করা যায়- সে বিষয়ে একটি নির্দেশনা তৈরি করলে ভালো হবে।’

 

নওফেল বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। আমরা সবাইকে আশ্বস্ত করতে চাই- যে দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ সে দেশে একজন লোকও অনাহারে থাকবেন না। সেটা হতে দেওয়া যাবে না। সবার জন্য খাদ্যের এভেইলিবিটি এবং নিরাপত্তাটা এনশিউর করতে আমরা কাজ করছি।

জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেনের সভাপতিত্ব সভায় সংসদ সদস্য মোছলেম উদ্দিন আহমদসহ সরকারি বিভিন্ন সংস্থার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email