বাংলাদেশ , শুক্রবার, ৭ মে ২০২১

র‌্যাব (প’রিচালক) করোনার অজুহাতে জিনিসপত্রের দাম বাড়ালে কঠোর ব্যবস্থা

লেখক : AjKMuSbt | প্রকাশ: ২০২০-০৪-০৬ ০৮:৩৮:২৮

করোনা ভাই’রাসের অজুহাত দেখিয়ে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বাড়ালে বা সংকট সৃষ্টি করলে কঠোর ব্যবস্থা নেবে র‌্যাব।

র‌্যাব সদর দ’ফতরে গতকাল বৃহস্পতিবার আয়োজিত এক প্রেসব্রিফিংয়ে র‌্যাবের লি’গ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের মুখপাত্র (প’রিচালক) লে’ফটেন্যান্ট ক’র্নেল সারওয়ার-বিন-কাশেম সাংবাদিকদের বলেন ‘বর্তমান বাজার মূল্য সহনীয় পর্যায়ে রাখার লক্ষ্যে র‌্যাব বাজার তদারকি ও গো’য়েন্দা নজরদারি বাড়িয়েছে’।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সারওয়ার-বিন- কাশেম বলেন, ‘নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম যেন সহনীয় পর্যায়ে থাকে, সেজন্য আমরা অ’সাধু ব্যবসায়ীদের নিবৃ’ত করার চেষ্টা করছি’।

 

 

করোনা নিয়ে আত’ঙ্কিত না হবার আহ্বান জানিয়ে র‌্যাবের এই কর্মকর্তা বলেন, বাজারে নিত্যপণ্যের অভাব নেই। সংকটও নেই। বরং যথেষ্ট জোগান রয়েছে। সুতরাং বেশি বেশি কেনাকাটা করে বাজারে কৃত্রিম সংকট তৈরি করবেন না।

করোনায় আতঙ্কি’ত হয়ে বাজারে হুমড়ি খেয়ে কেনাকাটা না করার জন্য জনগণের প্রতি অনুরোধ জানান তিনি

তিনি বলেন, দেশের সাতটি স্থানে মোবাইল কো’র্ট পরিচালনা করে অ’সাধু ব্যবসায়ীদের ৪৫ লাখ টাকা জরি’মানাও করা হয়েছে।

 

 

সারওয়ার-বিন-কাশেম বলেন, বিভিন্ন সামাজিক যোগাযোাগ মাধ্যমে করোনা নিয়ে গু’জব ছড়ালে তাদের বিরুদ্ধেও আ’ইনগত ব্যবস্থা নেয়া হবে।

র‌্যাবের এ কর্মকর্তা বলেন, কয়েকটা সাইটের মাধ্যমে উদ্ভ’ট ও বি’ভ্রান্তকর তথ্য বানিয়ে তা প্রচারের মাধ্যমে মূ’লত গু’জব সৃষ্টির চেষ্টা করা হচ্ছে। এমন তিনজনকে গ্রেফতার ও অর্ধশতাধিককে নজরদারিতে রাখা হয়েছে।

 

যোগাযোগ মাধ্যমগুলোতে কিছু গোষ্ঠী বা লোক করোনাকে পুঁজি করে নে’গেটিভ বা নেতি’বাচক মন্তব্য করছেন, প্রচার করছেন, যা গু’জবের সৃষ্টি করছে। র‌্যাব সেটিকে বেশ গুরুত্বের সঙ্গে কঠোর নজরদারি করছে । র‌্যাবের সাই’বার মনিটরিং সে’ল ও র‌্যাবের ১৫টি ব্যাটালি’য়নের মনিটরিং সেল সার্বক্ষণিক বিষয়টি মনিটর করছে

Print Friendly, PDF & Email