বাংলাদেশ , সোমবার, ১২ এপ্রিল ২০২১

করোনা রোগী, ৩৬ জনের নমুনা সংগ্রহ রাজশাহী বিভাগে মেলেনি

লেখক : AjKMuSbt | প্রকাশ: ২০২০-০৪-০৭ ২১:১০:১৩

এখন পর্যন্ত রাজশাহী বিভাগে করোনা রোগীর সন্ধান মেলে নি। তবে সন্দেহভাজন হিসেবে মঙ্গলবার এ বিভাগের আরো ৩৬ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে চারজন রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের অবজারভেশন ওয়ার্ডে ভর্তি আছেন।

 

তাদের পর্যবেক্ষণে রাখা হয়েছে। রাজশাহী মেডিকেল কলেজের করোনা চিকিৎসা কমিটির আহ্বায়ক অধ্যাপক ডা. আজিজুল হক আজাদ নিয়মিত সংবাদ সম্মেলনে এতথ্য জানিয়েছেন।

 

সংবাদ সম্মেলনে জানান হয়, হজ্বর, সর্দি, কাশি ও শ্বসকষ্টজনিত কারণে চারজনকে হাসপাতালের অবজারভেশন ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। যার মধ্যে নগরীর কাশিয়াডাঙা এলাকার একজন, চারঘাট উপজেলার এক, পাবনার এক ও নাটোরের একজন রোগী। করোনা সংক্রমণ পরীক্ষার জন্য তাদের প্রত্যেকের নমুনা সংগ্রহ করা হয়েছে। এদের বয়স ১৮ থেকে ২৫ বছরের মধ্যে।

 

এদিকে রাজশাহী মেডিকেল কলেজের করোনা পরীক্ষা ল্যাবে মঙ্গলবার আরো ৩৬ জনের নমুনা পরীক্ষার জন্য এসেছে। এর মধ্যে রয়েছে রাজশাহী জেলার দুর্গাপুর উপজেলার ৩জনের, বাঘা উপজেলার ১জনের, সিরাজগঞ্জের ৯, পাবনার ৮, বগুড়ার ৬, জয়পুরহাটের ৫ ও রামেক হাসপাতালের অবজারভেশন ওয়ার্ডে থাকা ৪ জনের নমুনা।

 

এদিকে ১ এপ্রিল ল্যাবটি চালুর পর সাত দিনে মোট ১৩৪ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ থেকে আসা একজনের নমুনা করোনা পজিটিভ পাওয়া গেছে। নিশ্চিত হবার জন্য তার নমুনাটি পরপর দুইদিন পরীক্ষ করা হয়। বগুড়া থেকে নমুনা সংগ্রহ করা হলেও ওই যুবকের বাড়ি রংপুর।

Print Friendly, PDF & Email