বাংলাদেশ , শুক্রবার, ৭ মে ২০২১

করোনা ভাইরাসে আক্রান্ত বেড়ে ৭ চট্টগ্রামে

লেখক : AjKMuSbt | প্রকাশ: ২০২০-০৪-১১ ০৩:২০:৩৮

ফৌজদার হাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজে (বিআইটিআইডি) নমুনা পরীক্ষায় আরও ২ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত করা হয়েছে। এ নিয়ে চট্টগ্রামে এখন করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ৭-এ দাঁড়ালো।

শুক্রবার (১০ এপ্রিল) রাত পৌনে ৯টায় চট্টগ্রামের স্বাস্থ্য পরিচালক ডা. শাহরিয়ার কবির এ তথ্য জানান।

তিনি বাংলানিউজকে বলেন, গত চব্বিশ ঘণ্টায় চট্টগ্রামে আরও দু’জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত করা হয়েছে। এখন পর্যন্ত চট্টগ্রামে মোট করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা ৭ জন।

শুক্রবার করোনা ভাইরাস শনাক্ত হওয়া দু’জনের মধ্যে একজনের বাড়ি নগরের ফিরিঙ্গি বাজার এলাকায়। তবে অন্য জনের বাড়ির নির্দিষ্ট ঠিকানা নিশ্চিত করে বলতে পারেননি ডা. শাহরিয়ার কবির।

 

গত ৩ এপ্রিল চট্টগ্রামের দামপাড়ায় ৬৭ বছর বয়সী এক ব্যক্তির শরীরে প্রথম করোনা ভাইরাস ধরা পড়ে। ৫ এপ্রিল ওই ব্যক্তির ২৫ বছর বয়সী ছেলের শরীরেও করোনা ভাইরাস শনাক্ত করা হয়।

এরপর গত ৮ এপ্রিল আরও তিন জনের শরীরে করোনা ভাইরাস শনাক্তের খবর দেন চট্টগ্রামের স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবির।

 

৮ এপ্রিল আক্রান্তদের মধ্যে একজনের বয়স ৪৫, একজনের বয়স ৪০ এবং অন্যজনের বয়স ৫০ বছর। তারা নগরের সাগরিকা, হালিশহর ও সীতাকুন্ড এলাকার বাসিন্দা বলে বাংলানিউজকে জানিয়েছিলেন তিনি।

 

তাদের শরীরে করোনা ভাইরাস শনাক্তের পর চট্টগ্রামের বিভিন্ন এলাকা লকডাউন করে প্রশাসন। চট্টগ্রাম নগরে প্রবেশ কিংবা বের হওয়া বন্ধ করে দেয় পুলিশ

Print Friendly, PDF & Email