বাংলাদেশ , সোমবার, ১২ এপ্রিল ২০২১

সামাজিক দুরত্ব বজায় রাখতে প্রশাসনের ভিন্ন উদ্যোগ মোংলায়

লেখক : AjKMuSbt | প্রকাশ: ২০২০-০৪-১৩ ১৫:২৩:৪২

করোনা ভাইরাসের প্রভাব রক্ষায় প্রান পন চেষ্টা করেও ক্রেতা-বিক্রেতাদের সরাতে হিমশিম খাচ্ছিল স্থানীয় প্রশাসন। তাই মোংলা বাজার এলাকায় সামাজিক দুরত্ব বজায় রাখার স্বার্থে প্রশাসন কঠোর অবস্থান গ্রহন করেছে।

রোববার সকাল থেকে নৌবাহিনীর সদস্যরা বাজার এলাকায় কঠোর অভিযান চালায়। এসময় নৌ-সেনাদের দেখে মানুষ দিক-বিদিক ছুটাছুটি শুরু করে। তবে প্রশাসনের লোক দেখে বাড়ীতে নয়, পাশের কোন দোকানের পিছনে লুকিয়ে থাকে অযথা অড্ডা দেয়া লোকজন। পুনরায় প্রশাসন সরে গেলে আবারও ঘা-ঘেষে চলাচল শুরু করে তারা। এহেনও পরিস্থিতে নৌ বাহিনীর সদস্যরা কাঁচা বাজারের দোকানসমুহ স্থানান্তরিত করে শহরের শফি উল্লাহ সড়কে সরিয়ে নিয়ে ব্যাবসায়ীদের রাস্তার পাশে বসার জায়গা করে দেয়।

এছাড়াও বজারের বিভিন্ন পয়েন্টে বেড়ীঘেট দিয়ে মানুষদের চলাচল সিমিত করা হয়েছে। এতে করে কাঁচা বাজারে ক্রেতা বিক্রেতাদের মধ্যে সামাজিক দুরত্ব কিছুটা হলেও বজায় থাকছে। তবে হঠাৎ করে কাঁচা বাজার এলাকা সরিয়ে নেয়ায় কেনাবেচা অনেকটা কম হচ্ছে বলে দোকানদাররা জানিয়েছেন। সেখানকার স্থায়ীয়দের না সরিয়ে অস্থায়ী দোকানীদের স্থানান্তরিত করা ক্রেতা বিমুখ হয়ে পরেছে বলেও অভিযোগ দোকানীরা।

Print Friendly, PDF & Email