বাংলাদেশ , শনিবার, ১৭ এপ্রিল ২০২১

কৃষকদের জন্য হাওরে খাবার নিয়ে ছুটে গেলেন হবিগঞ্জের জেলা প্রশাসক (ডিসি

লেখক : AjKMuSbt | প্রকাশ: ২০২০-০৪-২৫ ০০:৫৬:১২

ধান কাটায় উৎসাহ দিতে কৃষকদের জন্য হাওরে খাবার নিয়ে ছুটে গেলেন হবিগঞ্জের জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ কামরুল হাসান। এ সময় ত্রাণের পাশাপাশি শিশুখাদ্যসহ বিতরণ করেছেন তিনি।

জেলা প্রশাসন সূত্র জানায়, জেলার হাওর অঞ্চলে ধান কাটা শ্রমিক ও কৃষকদের মাঝে প্রধানমন্ত্রীর উপহার ত্রাণ ও খাদ্যসামগ্রী বিতরণ করা হচ্ছে। জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসানের নেতৃত্বে প্রশাসনের কর্মকর্তারা প্রতিদিন বিভিন্ন হাওর চষে বেড়াচ্ছেন।

খাদ্যসামগ্রী বিতরণের পাশাপাশি শিশুখাদ্য বিতরণ করা হয়। এর মাঝে রুটি, গুঁড়ো দুধ ছাড়াও জেলা প্রশাসকের ব্যক্তিগত তহবিল থেকে কলা দেয়া হয়। কৃষক ও শ্রমিকদের দেয়া হচ্ছে চাল-ডাল ও আলু।

jagonews24

এছাড়া নাস্তা হিসেবে তাদের পাউরুটি-কলা দেয়া হয়। ধান কাটা তদারকি করার পাশাপাশি কৃষক ও শ্রমিকদের উৎসাহ দেয়া হয়। বৃহস্পতিবার বানিয়াচং, আজমিরীগঞ্জ এবং নবীগঞ্জের বিভিন্ন হাওরে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান বলেন, এখন কৃষকদের পাশে থাকা অত্যন্ত জরুরি। তাদের উৎসাহ দিতে হবে। সবাই ঐক্যবদ্ধভাবে করোনা পরিস্থিতি মোকাবিলা করতে হবে।

তিনি বলেন, কৃষকদের উৎসাহ দিতেই মূলত প্রশাসনের কর্মকর্তারা হাওর চষে বেড়াচ্ছেন। তাদের পাশে খাবার নিয়ে হাজির হচ্ছেন। সাহস জোগাচ্ছেন। আমরা যদি ঠিকমতো ধান ঘরে তুলতে পারি তবে খাদ্যঘাটতি হবে না। এজন্য সরকারিভাবে নানা পদক্ষেপ নেয়া হয়েছে। করোনাভাইরাস প্রতিরোধ ও খাদ্য উৎপাদন গতিশীল রাখতে আমরা তৎপর।

Print Friendly, PDF & Email