বাংলাদেশ , শনিবার, ১৭ এপ্রিল ২০২১

আজ একদিনে রেকর্ড করোনায় আক্রান্ত, মৃত্যু ৮ জনের”

লেখক : AjKMuSbt | প্রকাশ: ২০২০-০৪-২৯ ১৯:৪২:২৮

দেশে মঙ্গলবার (২৮ এপ্রিল) থেকে বুধবার (২৯ এপ্রিল) পর্যন্ত গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত আরও ৬৪১ জনকে শনাক্ত করা হয়েছে। পাশাপাশি একই সময়ে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে আরও ৮ জনের মৃত্যু হয়েছে।

 

বুধবার (২৯ এপ্রিল) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এসব তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

মঙ্গলবার (২৮ এপ্রিল) থেকে বুধবার (২৯ এপ্রিল) পর্যন্ত গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে (কভিড-১৯) আরও আটজন মারা গেছেন। এ নিয়ে দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ১৬৩ জনে দাঁড়িয়েছে। এছড়া, গত ২৪ ঘণ্টায় ১১ জনসহ মোট সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৫০ জন।

 

এদিকে, বিশ্বব্যাপী করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৩১ লাখ এবং মৃতের সংখ্যা দুই লাখ। তবে এই আক্রান্ত ও মৃতের সংখ্যা নিয়ে বিভিন্ন গবেষণা প্রতিষ্ঠান ভিন্ন তথ্য।

 

যুক্তরাজ্যের সংবাদমাধ্যম ফিন্যানসিয়াল টাইমস সম্প্রতি ১৪টি দেশে মৃতের সংখ্যা বিশ্লেষণ করে বলছে, করোনায় মৃতের যে সংখ্যা বিভিন্ন দেশের সরকার প্রকাশ করছে, প্রকৃত মৃতের সংখ্যা তার চাইতে ৬০ শতাংশ বেশি।

 

আক্রান্তের সংখ্যা নিয়েও এমন দাবি করেছে একধিক সংস্থা। তবে আক্রান্তের সংখ্যা সীমার মধ্যে রাখতে বিভিন্ন পদক্ষেপ নিচ্ছে বিভিন্ন দেশের সরকার। লকডাউন থেকে শুরু করে কারফিউয়ের মতো সিদ্ধান্ত নিয়েছে বিভিন্ন দেশের সরকার।

Print Friendly, PDF & Email