বাংলাদেশ , শনিবার, ১৭ এপ্রিল ২০২১

চট্টগ্রামে চিকিৎসক-পুলিশ আরও ৮ জনের করোনা পজেটিভ, একদিনে ১৩ জন

লেখক : AjKMuSbt | প্রকাশ: ২০২০-০৫-০৪ ১৮:৪৭:৪৬

চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) ল্যাবে নমুনা পরীক্ষার পর চট্টগ্রামের আরও ৮ জনের করোনা শনাক্ত হয়েছে। ফলে ওই পাঁচজনসহ চট্টগ্রামে একদিনে আক্রান্তের সংখ্যা মোট ১৩ জন।

সোমবার (৪ মে) দুপুরে চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) ল্যাবে পরীক্ষা করা নমুনার ফলাফলের সংশোধনী জানান সিভিল সার্জন।

তিনি বলেন, গতকাল রাতে সিভাসু থেকে প্রকাশিত তথ্যের গরমিল ছিল। সংশোধিত তালিকা অনুযায়ী সিভাসুতে ৮৩ জনের নমুনা পরীক্ষা করে ৮ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। তারা সবাই চট্টগ্রাম নগরের বাসিন্দা।

এর আগে রোববার রাতে চট্টগ্রামে ৫ জনের শরীরে করোনা ভাইরাস পাওয়া গেছে বলে জানিয়েছিলেন সিভিল সার্জন। ফলে ওই পাঁচজনসহ চট্টগ্রামে একদিনে আক্রান্তের সংখ্যা মোট ১৩ জন।

 

সোমবার প্রকাশিত ৮ জন করোনা রোগীর মধ্যে দামপাড়া পুলিশ লাইনের দুই পুলিশ সদস্য, নগরের বহদ্দারহাট এক কিলোমিটার এলাকার দুই জন, পাঁচলাইশ এলাকার এক চিকিৎসক, রিয়াজউদ্দীন বাজারের চৈতন্য গলির একজন, সরাইপাড়ার একজন এবং গোসাইলডাঙ্গার একজন রয়েছেন।

অন্যদিকে, রোববার (৩ মে) রাতে ফৌজদারহাটের বিআইটিআইডিতে নমুনা পরীক্ষা শেষে সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, রোববার বিআইটিআইডিতে ১৮৩ টি নমুনা পরীক্ষা করা হয়। তার মধ্যে ফলাফল পজেটিভ আসে ৭ জনের। এর মধ্যে ৫ জন চট্টগ্রামের, দুইজন নোয়াখালীর।

 

তিনি আরো জানান, চট্টগ্রামের ৫ জনের মধ্যে একজন ৩৮ বছর বয়সী দামপাড়া পুলিশ লাইন্সের পুরুষ পুলিশ সদস্য (তিনি চট্টগ্রাম ফিল্ড হাসপাতালে ভর্তি আছেন), একজন মোহরার ৫৫ বছর বয়সী (৩০ এপ্রিল তিনি মারা গেছেন), একজন ৪৫ বছর বয়সী পুরুষ সাতকানিয়ার পশ্চিম ঢেমশার সিটুয়াপাড়ার, একজন ৩৫ বছর বয়সী চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে চিকিৎসাধীন পাহাড়তলীর বাসিন্দা।

 

সিভিল সার্জন বলেন, ৬২ বছর বয়সী আরেকজন পুরুষ বিআইটিআইডিতে নমুনা দেন। তার ব্যাপারে বিস্তারিত কিছু রোববার রাতে পাওয়া যায়নি। কারণ নমুনা দেয়ার সময় তিনি যে মোবাইল নাম্বারটি দিয়েছেন সেটি বন্ধ। অবশেষে সোমবার ভোররাতে তার সঙ্গে যোগাযোগ করা গেছে। তিনি বন্দরে কাজ করেন, বাড়ি ইপিজেড থানার সল্টগোলা ক্রসিং নিউমুরিং রোড এলাকায়।

Print Friendly, PDF & Email