বাংলাদেশ , সোমবার, ১২ এপ্রিল ২০২১

করোনায় আক্রান্ত বন্দর কর্মচারী মৃত্যুর পরদিন জানা গেল”

লেখক : AjKMuSbt | প্রকাশ: ২০২০-০৫-০৮ ২৩:৪২:৩২

মৃত্যুর একদিন পর জানা গেল চট্টগ্রাম বন্দরের পরিবহন বিভাগের ওয়ান স্টপ সার্ভিসের উচ্চমান সহকারী আবদুল হালিম (৫৬) করোনায় আক্রান্ত ছিলেন। এ ঘটনার জানার পর বন্দরে কর্মরত ৭ হাজার কর্মচারীর মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

 

মঙ্গলবার (৫ মে) করোনাভাইরাসের উপসর্গ নিয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে মারা যাওয়ার পর তার নমুনা সংগ্রহ করা হয়। এরপর বুধবার (৬ মে) নমুনা পরীক্ষার প্রতিবেদনে তার কোভিড-১৯ পজিটিভ আসে।

 

মৃত আব্দুল হালিমের বাড়ি ঝালিকাঠি জেলায়। তিনি চট্টগ্রামের হলিশহর এলাকায় বাস করতেন।

 

পারিবারিক সূত্র জানায়, করোনার উপসর্গ দেখা দেওয়ায় তার বাবা বন্দর হাসপাতালে চিকিৎসা নিতে যান। সেখানকার কর্তব্যরত ডাক্তার তাকে কিছু ওষুধ দিয়ে ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দেন। এরপর মঙ্গলবার শ্বাসকষ্ট শুরু হলে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে তিনি মারা যান।

 

পরিবারের অভিযোগ বন্দরে কর্মরত হয়েও চিকিৎসায় সেভাবে এগিয়ে আসেনি বন্দর কর্তৃপক্ষ। মেলেনি এম্বুলেন্সও। ফৌজদারহাটের বিআইটিআইডি এবং ঢাকার আইইডিসিআরেও বহুবার ফোন করে কোন সাড়া মেলেনি।

 

মঙ্গলবার রাতে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানে তিনি মারা যান। এরপর গরীবুল্লাহ শাহ মাজারের কবরস্থানে তাকে দাফন করা হয়।

Print Friendly, PDF & Email