বাংলাদেশ , বুধবার, ৮ জুলাই ২০২০

এছহাক ব্রাদার্সের পরিচালক মোহাম্মদ ইউনুছ চিকিৎসা না পেয়ে মারাই গেলেন

লেখক : AjKMuSbt | প্রকাশ: ২০২০-০৫-৩১ ২০:০০:৪১

দিন যতই যাচ্ছে ততই ফুটে উঠছে চট্টগ্রামে চিকিৎসা ব্যবস্থাপনার করুন চিত্র। বিনা চিকিৎসায় শনিবার রাতে চবির এক শিক্ষক মারা যারার ১৫-১৬ ঘন্টার মধ্যেই আইসিইউ সাপোর্ট  না পেয়ে মৃত্যুর কোলে ঢলে পড়লেন এছহাক ব্রাদার্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক হাজী মোহাম্মদ ইউনুছ।

 

রোববার (৩১ মে) রাত সাড়ে ৯টায় চট্টগ্রাম মেট্রোপলিটন হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি (ইন্নালিল্লাহেৃরাজেউন)।

 

হাজী ইউনুছের পরিবারের সদস্যরা জানান, এর আগে সন্ধ্যা ৬টায় অসুস্থতাবোধ করলে তাকে প্রথমে নগরের জিইসি মোড়স্থ মেডিকেল সেন্টারে নিয়ে যাওয়া হয়। সেখানে দুইঘণ্টা অপেক্ষায় রেখে শেষপর্যন্ত ভর্তি করা যাবে না জানিয়ে দেওয়ার পর রাত ৮টায় মেট্রোপলিটন হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

 

অনেক আকুতির পর সেখানে ভর্তি নেওয়া হয় বটে। কিন্তু তাৎক্ষণিক আইসিইউ সাপোর্ট না পাওয়ায় তার অবস্থার অবনতি হতে থাকে।এ অবস্থায় সেখানে  আইসিইউ সম্বলিত সকল বেসরকারি হাসপাতালের দ্বারে দ্বারে কোন লাভ হয়নি।

 

করোনা সন্দেহে কেউ তাকে আইসিইউ  সাপোর্ট দেয়নি।রাত সাড়ে ৯টার দিকে প্রয়োজনীয় চিকিৎসা না পেয়ে মৃত্যুর কোলে ঢলে পড়েন চট্টগ্রামের বিশিষ্ট এই ব্যবসায়ী।

 

হাজী মোহাম্মদ ইউনুছের আগে থেকে ডায়বেটিস, কিডনি এবং হাপানির সমস্যা ছিল। গত ২৫ মার্চ ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন থেকে সুস্থ হয়ে চট্টগ্রাম ফিরেন। এরপরও উন্নত চিকিৎসা ও চেকআপের জন্য সিঙ্গাপুর নিয়ে যাবার জন্য ভিসা-টিকেটসহ প্রয়োজনীয় প্রস্তুতি নিয়ে রাখা হয়েছিল।

 

কিন্তু লকডাউনের কারণে সেটি আর সম্ভব হয়নি।

মৃত্যুকালে হাজী মোহাম্মদ ইউনুছের বয়স হয়েছিল ৭০ বছর। তিনি স্ত্রী, চার মেয়ে, এক ছেলেসহ অসংখ্য আত্মীয়স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন