বাংলাদেশ , বুধবার, ৮ জুলাই ২০২০

কাস্টমসের আরো পাঁচজন করোনা আক্রান্ত হয়েছেন

লেখক : AjKMuSbt | প্রকাশ: ২০২০-০৬-০১ ১৮:৪৪:২১

কাস্টমসের আরো পাঁচজন করোনা আক্রান্ত হয়েছেন। পাঁচজনই চট্টগ্রাম কাস্টম হাউসে কর্মরত। এর মধ্যে চারজন কাস্টমস কর্মকর্তা ও একজন কম্পিউটার অপারেটর। রাষ্ট্রীয় দায়িত্ব পালন করতে গিয়ে এ নিয়ে কাস্টমস ও ভ্যাটে ২১ জন করোনা আক্রান্ত হয়েছেন। এর মধ্যে একজন কর্মকর্তা দুই সন্তান, স্ত্রীসহ করোনা আক্রান্ত হয়েছেন। ২১ জনের মধ্যে ১৩ জনই চট্টগ্রাম কাস্টম হাউসে কর্মরত।

 

করোনায় আক্রান্ত কাস্টমস-ভ্যাট কর্মকর্তা-কর্মচারীর সংখ্যা দাঁড়ালো ২১ জনে

 

বুধবার (২৭ মে) চট্টগ্রাম কাস্টম হাউসের সনাক্ত হওয়া পাঁচজন হলেন-রাজস্ব কর্মকর্তা রেহেনা আক্তার, সহকারী রাজস্ব কর্মকর্তা জহিরুল ইসলাম, কপিল দেব গোস্বামী, জামিল সারওয়ার ও কম্পিউটার অপারেটর মেহেদী হাসান (মিজবা মেহেদী)। চট্টগ্রাম কাস্টম হাউস ও বিআইটিআইডি সূত্রে এ তথ্য জানা

 

বুধবার রাতে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) প্রকাশিত তথ্য থেকে জানা যায়, বিআইটিআইডিতে ২০৯ জনের করোনাভাইরাস নমুনা পরীক্ষায় ৩৮ জনের করোনা শনাক্ত হয়। এর মধ্যে পাঁচজন চট্টগ্রাম কাস্টমস হাউসে কর্মরত কর্মকর্তা-কর্মচারীর। নমুনা পরীক্ষায় আক্রান্তরা হলেন-কফিল দেব গোস্বামী, মিসবা মেহেদী, রেহেনা আক্তার, জামিল সারওয়ার ও জহিরুল ইসলাম।

কাস্টম হাউস সূত্র জানায়, করোনা উপসর্গ দেখা দেওয়ার পর থেকে তারা ছুটিতে রয়েছেন। পাঁচজনই বাসায় থেকে চিকিৎসা নিচ্ছেন। কাস্টম হাউস থেকে তাদের সাথে যোগাযোগ ও চিকিৎসার খোঁজ রাখা হচ্ছে।

 

অপরদিকে, নতুন করে পাঁচজনসহ চট্টগ্রাম কাস্টম হাউসে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৩ জন। আক্রান্তরাদের মধ্যে নতুন করে একজন রাজস্ব কর্মকর্তাসহ মোট রাজস্ব কর্মকর্তার সংখ্যা দাঁড়াল ৬। তারা হলেন-রেহেনা আক্তার, মো. জসিম উদ্দিন মজুমদার, আমজাদ হোসেন, মো. আহসান হাবীব, নুরুল মোস্তফা ও জাফরুল্লাহ।

 

এর মধ্যে মো. জসিম উদ্দিন মজুমদারের অবস্থা আশঙ্কাজনক। তিনি রাজধানীর আনোয়ার খান মর্ডান হাসপাতালে চিকিৎসাধীন। এছাড়া ছয়জন সহকারী রাজস্ব কর্মকর্তা। তারা হলেন-জহিরুল ইসলাম, কপিল দেব গোস্বামী, জামিল সারওয়ার, মো. দারাশিকো, সুজন কুমার সরকার, ফারুক আব্দুল্লাহ।

 

অন্যান্য কাস্টম হাউস ও ভ্যাট কমিশনারেটে আক্রান্তরা হলেন-আইসিডি কমলাপুর কাস্টম হাউসের রাজস্ব কর্মকর্তা মো. মোয়াজ্জেম হোসেন মজুমদার ও সহকারী রাজস্ব কর্মকর্তা নুরে আলম।

 

ভ্যাট পশ্চিম কমিশনারেটের সহকারী রাজস্ব কর্মকর্তা অহিদুল ইসলাম। ভ্যাট উত্তর কমিশনারেটের সহকারী রাজস্ব কর্মকর্তা শাহাদাৎ হোসেন। ঢাকা কাস্টম হাউসের তিনজন সহকারী রাজস্ব কর্মকর্তা। তারা হলেন-শেখ আজমুল ইসলাম, মো. ফয়সাল বিন আশিক ও ছালেহা খাতুন। চট্টগ্রামের ভ্যাট কমিশনারেটের একজন সহকারী রাজস্ব কর্মকর্তা।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন