বাংলাদেশ , রোববার, ৫ জুলাই ২০২০

কালীগঞ্জে রেড জোন ঘোষণা পৌর ৩টি ওয়ার্ড

লেখক : AjKMuSbt | প্রকাশ: ২০২০-০৬-১২ ১৭:৫২:০১

তৈয়বুর, কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি: গাজীপুরের কালিগঞ্জ পৌরসভায় করোনা ভাইরাস আক্রান্ত সংখ্যা দিন দিন বৃদ্ধি পাওয়ায় কালীগঞ্জ পৌরসভার ৪, ৫ ও ৬ নং ওয়ার্ড কে শুক্রবার রাতে রেড জোন হিসেবে ঘোষণা করেছে জেলা প্রশাসন।

 

রেড জোন মানে পুরোপুরি লকডাউন। রেড জোন হিসেবে কালীগঞ্জ পৌরসার ৪, ৫ ও ৬ এই তিনটি ওয়ার্ড (মুনসেবপুর, দড়িসোম, বালিগাঁও, বড়নগর) শনিবার হতে উল্লেখিত এলাকায় পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত ঔষধের দোকান ছাড়া সকল প্রকার দোকানপাট ও জনসাধারণ চলাচল সম্পূর্ণরূপে বন্ধ থাকবে। তবে জরুরি সেবা অব্যাহত থাকবে।

 

তাছাড়া লকডাউন চলাকালীন সময় অন্য এলাকার কোন লোক রেড জোনে প্রবেশ করিতে পারবেনা। এবং রেট জেনে অবস্থানরত কোন লোক বাইরে যেতে পারবেনা।

 

এ নির্দেশ যারা অমান্য করবে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। ওইসব এলাকায় বসবাসকারী জনসাধারণের জন্য নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র হোম ডেলিভারি ও নির্ধারিত ভেনে কাঁচা বাজার ব্যবস্থা থাকবে। ওই এলাকার সব মানুষের নমুনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ বুথ স্থাপন করা হবে।

 

একই সঙ্গে জরুরি সেবার জন্য চিকিৎসক প্রস্তুত থাকবে। কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোঃ শিবলী সাদিক বলেন- শনিবার থেকে কালীগঞ্জ পৌরসভার তিনটি ওয়ার্ড লকডাউন এর আওতায় থাকবে। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত ওষুধের দোকান ব্যতীত সকল প্রকার অফিস-আদালত ও সব ধরনের ব্যবসা প্রতিষ্ঠান এবং মানুষ চলাচল সম্পূর্ণরূপে বন্ধ থাকবে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন