বাংলাদেশ , সোমবার, ১২ এপ্রিল ২০২১

চট্টগ্রাম নগরীর ১০ এলাকায় ‘রেড জোন” ৩৭’৩৮’৩৯’১০’১৬’২০’২২’১৪’২৬’

লেখক : AjKMuSbt | প্রকাশ: ২০২০-০৬-১৪ ২০:৪৭:৫৪

মঙ্গলবার ১০ নম্বর উত্তর কাট্টলি ওয়ার্ড দিয়ে লকডাউন শুরু হবে

 

চট্টগ্রাম সিটি কর্পোরেশন এলাকার ১০টি এলাকা রেড জোনের মধ্যে পড়েছে। এলাকাগুলো হল- চট্টগ্রাম বন্দরে ৩৭ ও ৩৮ নম্বর ওয়ার্ড, পতেঙ্গার ৩৯ নম্বর ওয়ার্ড, পাহাড়তলির ১০ নম্বর ওয়ার্ড, কোতোয়ালির ১৬ নম্বর ওয়ার্ড, ২০ থেকে ২২ নম্বর ওয়ার্ড, খুলশীর ১৪ নম্বর ওয়ার্ড এবং হালিশহর এলাকার ২৬ নম্বর ওয়ার্ড।

 

করোনা প্রতিরোধে গঠিত কেন্দ্রীয় টেকনিক্যাল কমিটির শনিবারের সভায় ঢাকা ও অন্য তিন জেলার বিভিন্ন এলাকার পাশাপাশি চট্টগ্রাম নগরীর আলোচ্য এলাকাগুলোকে রেড জোন হিসেবে চিহ্নিত করা হয়।

 

সভার একটি কার্যবিবরণী থেকে এসব তথ্য জানা গেছে। সভার সিদ্ধান্তে আরও বলা হয়েছে, সংশ্লিষ্ট জেলার জেলা প্রশাসক, সিভিল সার্জন এবং পুলিশ সুপার মিলে এসব জোনের মধ্যে সুনির্দিষ্টভাবে লাল এলাকা চিহ্নিত করবেন।

 

এদিকে, করোনা প্রতিরোধে গঠিত কেন্দ্রীয় টেকনিক্যাল কমিটির সিদ্ধান্ত বাস্তবায়ন করতে আজ রবিবার বিকেলে চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন স্থানীয় প্রশাসনের কর্মকর্তাদের নিয়ে তাঁর দপ্তরে বৈঠক করেন।

 

বৈঠকে সিদ্ধান্ত হয়, মঙ্গলবার রাত ১২টা ১ মিনিট থেকে নগরীর ১০ নম্বর উত্তর কাট্টলী ওয়ার্ডকে ২১ দিনের জন্য লকডাউন করা হবে।

 

এই নির্দিষ্ট সময়ের মধ্যে কেউ বের হতে পারবেন না। কেউ ওই এলাকায় যেতে পারবেন না। পর্যায়ক্রমে আমরা বাকি নয়টি ওয়ার্ড লকডাউনের আওতায় নিয়ে আসা হবে।

 

প্রসঙ্গতঃ ঢাকার দুই সিটি ও চট্টগ্রামের যেসব এলাকায় প্রতি এক লাখ জনসংখ্যায় ১৪ দিনে ৬০ জন আক্রান্ত হয়েছে সেসব এলাকাকে রেড জোন চিহ্নিত করা হয়েছে। ঢাকার বাইরে এই অনুপাত প্রতি লাখে ১০ জন

Print Friendly, PDF & Email