বাংলাদেশ , বুধবার, ১২ আগস্ট ২০২০

সুবর্ণচরে অবহেলিত’২ কিলোমিটার সড়ক সংস্কার করে দিল ছাত্রলীগ”

লেখক : AjKMuSbt | প্রকাশ: ২০২০-০৭-০৬ ০১:২৮:১০

মো: ইমাম উদ্দিন সুমন, নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালী সুবর্ণচরে দীর্ঘদিন ধরে অবহেলিত সড়কের ২ কিলোমিটার সংস্কার কাজ করলো ছাত্রলীগ নেতা কর্মীরা।

 

স্থানীয়রা জানান, ১নং চর জব্বর ইউনিয়ন ৫নং ওয়াডের্র পরিস্কার বাজার থেকে পাংখার বাজার সড়ক ও হারিছ চৌধুরী বাজার থেকে পরিস্কার বাজার’এর মূল সড়কের দীর্ঘ প্রায় চার কিলোমিটার রাস্তা দির্ঘদিন অবহেলিত পড়ে থাকায়, রাস্তাটির বড় বড় খানাখন্দে প্রায় ছোট বড় দুর্ঘটনার শিকার হন জনসাধারণ। বর্ষায় এই দূর্ভোগ আরো চরম আকার ধারন করে।

সড়কটির সংস্কার কাজ না হওয়ায় ভোগান্তির শেষ নেই পথচারীসহ ছোট বড় গণপরিবহনের। বিষয়টিকে আমলে নিয়ে সুবর্ণচর উপজেলা ছাত্রলীগ নেতা অলি উদ্দিনের উদ্যোগে সড়কটির সংস্কার কাজ শুরু করেন তার এমন মহৎ কাজে এগিয়ে আসেন স্থানীয় সাবেক মেম্বার হাজী নুর ইসলাম মানিক ও চরজব্বার ইউনিয়ন আওয়ামী মটর চালকলীগের সাধারণ সম্পাদক আবু বক্কর ছিদ্দিক।

 

তারা সংস্কারের জন্য কয়েক গাড়ী ইটের কনার ব্যাবস্থা করে দেন। গতকাল সড়কটির ২ কিলোমিটার সংস্কার কাজ শেষ হয়। তাদের এমন কাজে খুশি এলাকাবাসী।

 

অলি উদ্দিন বলেন, আমাদের সমাজ আমাদেরকেই গড়তে হবে, সরকারের পাশাপাশি আমাদেরও কিছু দায়িত্ব রয়েছে, আমরা এই কাজটি করতে পেরে ভালো লাগছে, অনেকেই আমাদের স্বাগত জানাচ্ছেন। মানুষের ভালোবাসার চেয়ে পৃথিবীতে দামী কিছু নেই। আমরা ছাত্র অতসামর্থ্য নেই, তাই যতদূর সম্ভব হয়েছে চেষ্টা করেছি, ভবিষ্যতেও করে যাবো।

 

চালকলীগ নেতা আবু বক্কর ছিদ্দিক বলেন, আমি সত্যই আনন্দিত কয়েকজন যুবক এমন একটি কঠিন কাজ সম্পন্ন করেছে। তাদের সাথে শরিক হতে পেরে নিজেকে গর্বিত মনে করছি, সমাজের যুবকরা যদি এমন উদ্যোগ গ্রহন করে দেশে আরো বহুদূর এগিয়ে যাবে।

 

অলি উদ্দিনের সাথে সড়কটির সংস্কার কাজে অংশ নেন ছাত্রলীগ কর্মী সহেল আহাম্মদ, মোঃ হাছান, জোবায়েরর, তারেক, স্বপন, আরিফ, সাফায়েত উল্যাহ, ফরহাদ, জাবেদ, ফজলুল হক রাব্বি সহ স্থানীয় যুবকরা।

Print Friendly, PDF & Email