বাংলাদেশ , শনিবার, ১৭ এপ্রিল ২০২১

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে নাগরপুরে সারা দেশের ন্যায় বৃক্ষরোপণ কর্মসূচি অনুষ্ঠিত

লেখক : AjKMuSbt | প্রকাশ: ২০২০-০৭-১৭ ২০:৫৭:০৫

মোহাম্মদ মহসিন খান নাগরপুর (টাঙ্গাইল) প্রতিনিধিঃ বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে পরিবেশ, বন ও জলবা য়ু পরিবর্তন-বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে সারাদেশে এক কোটি গাছের চারা রোপণ কর্মসূচি শুরু হয়েছে ।

 

এ উপলক্ষে গতকাল বুধবার এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী বলেন, এই কর্সসূচির উদ্বোধন করার পর এদিন প্রতিটি জেলা-উপজেলায় স্বাস্থ্য নির্দেশিকা মেনে একটি করে ফলদ ও ঔষধি চারা রোপণ করা হবে। এরই ধারাবাহিকতায় আজ বৃহস্পতিবার ( ১৬ জুলাই) উপজেলা প্রশাসন ও বন বিভাগ নাগরপুরের উদ্যোগে বৃক্ষের চারা রোপণ কর্মসূচী শুরু করে।

 

উপজেলা প্রশাসন ও বন বিভাগ সূত্রে জানা যায়, ” মুজিব বর্ষের আহ্বান – লাগাই গাছ বাড়াই বন ” এই প্রতিপাদ্য কে সামনে রেখে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর জন্মশতবার্ষিকী উপলক্ষে সারা দেশের ন্যায় নাগরপুর উপজেলায় ২০৩২৫টি ফলদ ও ঔষধি বৃক্ষের চারা রোপণ ও বিনামূল্যে বিতরণ করা হয়েছে।

 

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ ফয়েজুল ইসলাম, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তারিন মসরুর, উপজেলা বন কর্মকর্তা মোঃ লুৎফর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ হুমায়ূন কবির, নাগরপুর সদর ইউপি চেয়ারম্যান মোঃ কামরুজ্জামান মণি সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা বৃন্দ

Print Friendly, PDF & Email