বাংলাদেশ , শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০

শোক দিবসের ব্যানারে কোন আত্মপ্রচার চান না খোরশেদ আলম সুজন

লেখক : AjKMuSbt | প্রকাশ: ২০২০-০৮-১৬ ২৩:৪২:২৭

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে কোন ব্যানারে নিজের ছবি দিতে নিষেধ করলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রশাসক  খোরশেদ আলম সুজন।

তিনি বলেন, সকল নেতা-কর্মী এবং শুভানুধ্যায়ীদের প্রতি আমার সনির্বন্ধ অনুরোধ অনুগ্রহ করে জাতীয় শোক দিবসের কোন ব্যানার কিংবা পোস্টারে আমার ছবি লাগাবেন না। ১৫ই আগস্ট জাতীয় শোক দিবস। ইতিহাসের একটি কলংকময় দিন। ১৯৭৫ সালের এ দিনে হাজার বছরের শ্রেষ্ট বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তাঁর পরিবারবর্গকে নির্মমভাবে হত্যা করে স্বাধীনতা বিরোধীরা। তাই ছবি লাগিয়ে শোকের পরিবেশকে নষ্ট না করার সবিনয় অনুরোধ রইল।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে করোনাকালেও থেমে নেই আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাদের আত্মপ্রচার। কারও কারও ছবির বিশালত্বে হারিয়ে গেছেন জাতির পিতা ও ১৫ আগস্টের শহীদরা। শহীদদের প্রতি ‘শ্রদ্ধাঞ্জলি’র ছবির চেয়ে বড় বড় ছবির পোস্টার, বিলবোর্ড, ব্যানার, ফেস্টুন রাজধানীর প্রায় সব জায়গায়।

নগর আওয়ামী লীগের কার্যালয়সহ  নগরীর বিভিন্ন সরকারি-বেসরকারি আবাসিক ভবন, হাসপাতাল, পাড়া-মহল্লার দেয়াল ও পিলারে জাতির পিতাকে নিয়ে বিনম্র শ্রদ্ধা সংবলিত পোস্টার-ব্যানার আর লেখনী শোভা পাচ্ছে। উঠতি, পাতি, মহানগরী, থানা এবং ওয়ার্ড নেতাদের এ আত্মপ্রচার দেখে মনে হয় ‘শোক ঢাকা পড়েছে পোস্টারে’।

আত্মপ্রচারের মহোৎসবে ব্যাতিক্রম নগর আওয়ামী লীগের সহ সভাপতি  ও চসিকের প্রশাসক  খোরশেদ আলম সুজন। নিজের আত্নপ্রচার নয় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শোক জানানোর অনুরোধ করলেন নেতাকর্মীদের প্রতি।

Print Friendly, PDF & Email