বাংলাদেশ , শনিবার, ২৪ অক্টোবর ২০২০

সুবর্ণচরে গৃহবধূকে নির্যাতন,স্বামী জয়নালকে গ্রেফতার,অন্য আসামিদের হুমকিতে পালিয়ে বেড়াচ্ছে গৃহবধূ

লেখক : AjKMuSbt | প্রকাশ: ২০২০-১০-১০ ১৯:৪৭:২৩

মোঃ ইমাম উদ্দিন সুমন, নোয়াখালী প্রতিনিধিঃ

নোয়াখালীর সুবর্ণচরে স্বামী এবং শ্বশুর বাড়ীর লোকজনের হাতে নির্মম নির্যাতনের শিকার হয়েছেন এক গৃহবধূ। নিজের নির্যাতনের চিত্র তুলে ধরে ঘটনার পুরো বর্ণনা দিয়ে একটি ভিডিও প্রকাশ করেন ওই গৃহবধূ।

গত ৭ অক্টোবর ৫ জনকে আসামি করে থানায় লিখিত অভিযোগ দায়ের করে বাড়ীতে গেলে সেখানেও তাকে পুনরায় মারধর করে আহত করেন স্বামী জয়নাল। অপরাধীরা গৃহবধূকে বিভিন্ন মাধ্যমে গুম-খুনের হুমকি দিচ্ছে বলেও অভিযোগ করেন নির্যাতিতা নারী।

লিখিত অভিযোগের পর ৭২ ঘন্টা পার হয়ে গেলেও অভিযুক্তদের গ্রেফতার না করায় নির্যাতিতাকে পালিয়ে বেড়াতে হচ্ছে। এমন ভিডিও সোশ্যাল মিডিয়ায় প্রকাশের পর পুলিশ শুক্রবার বিকেলে আসামি গৃহবধুর স্বামী জয়নালকে গ্রেফতার করে।

ভিডিওতে দেখা যায়, নির্যাতিতা তার ওপর ঘটে যাওয়া নির্যাতনের বর্ণনা দিচ্ছেন। এসময় তিনি বলেন, ২০১৫ সালে সুবর্ণচর উপজেলার চরক্লার্ক ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের দক্ষিণ চরক্লার্ক গ্রামের মৃত মনির আহম্মেদের ছেলে জয়নাল আবেদিন (৩৭)’র সাথে বিয়ে হয়।

বিয়ের পর জানতে পারেন জয়নাল এর আগেও আরো একটি বিয়ে করেছেন এবং ওই ঘরে ২টি সন্তানও রয়েছে। বিয়ের ৩ মাস পর থেকে ব্যবসা করার নাম করে নির্যাতিতা নারীর কাছ থেকে একাধিকবার ৮০ হাজার টাকাও নেন জয়নাল।

এছাড়াও গত এক বছর ধরে তাকে যৌতুকের দাবিতে জয়নাল আবেদিন ও তার বড় ভাই মাঈন উদ্দিন (৪০), জসিম উদ্দিন(৪৩), মাঈন উদ্দিনের ছেলে তারেক (১৯) একাধিকবার অমানসিক নির্যাতন করে। গত ৫ অক্টোবর পুনরায় তাকে যৌতুকের জন্য মারধর করে স্বামী জয়নাল আবেদিন।

তিনি আরো বলেন গত ৩/৪ মাস ধরে নদী থেকে তার পরিচিত লোকের সাথে টাকার বিনিময়ে রাত কাটাকে বাধ্য করার চেষ্টা করেন, এতে সে রাজি না হলে শুরু হয় নির্মম নির্যাতন।

মেয়ের ওপর এমন নির্যাতনের খবর পেয়ে তার মা মেয়েকে স্বামীর বাড়ী থেকে নিয়ে আসতে গেলেও অভিযুক্তরা তাকেও পিটিয়ে আহত করে। পরে কৌশলে তারা জয়নালের বাড়ী থেকে পালিয়ে এসে চরজব্বার থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

এদিকে মামলায় অন্য আসামাদের গ্রেফতার না করায় তাদের হুমকিতে পালিয়ে বেড়াচ্ছে ঐ গৃহবধূ, মামলা তুলে না নিলে গুম খুনের হুমকি দিচ্ছেন বলেও জানান নির্যাতনের শিকার গৃহবধূ।

এ বিষয়ে চর জব্বার থানার ওসি (তদন্ত) ইব্রাহিম খলিল জানান, অভিযোগ ৭ অক্টোবর করা হলেও কিছু ভুল থাকায় শুক্রবার (৯ অক্টোবর) সকালে তা সংশোধন করে মামলা রেকর্ড করা হয়েছে এবং বিকেলে অভিযুক্ত আসামি জয়নালকে গ্রেফতার করা হয়েছে। চরজব্বার থানায় মামলা নং০৫-০৯/১০/২০২০।

Print Friendly, PDF & Email