বাংলাদেশ , শনিবার, ১৭ এপ্রিল ২০২১

কালীগঞ্জে স্বাস্থ্য কর্মীদের কর্মবিরতি

লেখক : AjKMuSbt | প্রকাশ: ২০২০-১১-২৮ ১০:১৮:২৪

তৈয়বুর রহমান, কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি: গাজীপুরের কালীগঞ্জে প্রধানমন্ত্রীর ঘোষনা অনুযায়ী বেতন বৈষম্য নিরসনের দাবিতে সারা দেশের ন্যায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত স্বাস্থ্য পরিদর্শক, সহকারি স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীরা কর্ম বিরতি পালন করেন।

বৃহস্পতিবার (২৬ নভেম্বর) সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে বাংলাদেশ হেল্থ এসিষ্ট্যান্ট এসোসিয়েশন কালীগঞ্জ উপজেলা শাখার উদ্যোগে উপজেলায় কর্মরত স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীরা এ কর্মবিরতি পালন করে।

কর্মবিরতি পালনকালে কালীগঞ্জ উপজেলা শাখার আহবায়ক মো. নাজমুল হোসেন ভূইয়া বলেন-স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীদের এই কর্মবিরতির ফলে আগামী ৫ ডিসেম্ভর ২০২০ইং হাম-রুবেলা ক্যাম্পেইনসহ দেশের ১ লক্ষ ২০ হাজার আউটরিচ রুটিন টিকাদান কর্মসূচি বন্ধ থাকবে।

নিয়োগবিধি সংশোধনসহ ক্রমানুসারে স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীদের বেতন গ্রেড ১৬তম থেকে যথাক্রমে ১১, ১২ ও ১৩তম গ্রেডে উন্নতকরণের দাবী জানান।

উপজেলা শাখার সদস্য সচিব সোহাগ চন্দ্র রণি ও সদস্য আব্দুর রহমান বলেন-গত ২০ ফেব্রুয়ারী ২০২০ইং আমরা হাম-রুবেলা ক্যাম্পেইন বর্জন করলে স্বাস্থ্য মন্ত্রী, সচিব ও মহাপরিচালক আমাদের দাবী সমূহ মেনে নিয়ে লিখিত সমঝোতা পত্রে স্বাক্ষর করেন। আমরা এ সব প্রতিশ্রুতির বাস্তবায়ন চাই।

আমাদের দাবী পূরণে প্রজ্ঞাপন না হওয়া পর্যন্ত এ কর্মবিরতি অব্যাহত থাকবে। এ সময় উপজেলায় কর্মরত সকল স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীগণ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email