বাংলাদেশ , বৃহস্পতিবার, ৪ মার্চ ২০২১

চট্টগ্রাম আদালত ভবনে  উকালতিতে সুনামের অধিকারী”এডভোকেট শাহজাহান”

লেখক : AjKMuSbt | প্রকাশ: ২০২০-১১-৩০ ১৩:৩৬:৩৮

এডভোকেট শাহজাহান, চট্টগ্রাম লোহাগড়া থানার উত্তর কলা উজান গ্রামের আহমদ হোসেনের সন্তান।
বর্তমানে চট্টগ্রাম আদালত ভবনে সৎ আদর্শবান,সততার পক্ষে আইনীয় তথ্য অনুসন্ধানে -প্রশংসার দাবীদার। ১৯৯৯ সালে চট্টগ্রাম আদালত ভবনে উকালোতিতে যাত্রা শুরু করেন।
আইন অনুষদ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় হইতে এল.এল. বি (অনার্স) ও এল. এল.এম ডিগ্রীদারী। চট্টগ্রাম বার কাউন্সিল হইতে ২০০১ সালে এডভোকেট ডিগ্রী লাভ করেন।
চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতিতে যোগদান করেন। ২০০৮ সালে বাংলাদেশ সুপ্রিম কোর্ট (হাইকোট)ডিভিশনের উকালতির অনুমতি লাভ করেন এবং ২০১০ সালে সুপ্রীম বার এসোসিয়েশন এর সদস্য পদ লাভ করেন। ২০১৩ সালে কর আইন জীবী
চট্টগ্রাম -আজীবন সদস্য পদ লাভ করেন। বর্তমানে সোনালী ব্যাংক, ইসলামী ব্যাংক, ডাচ্ বাংলা ব্যাংক, সাউথ ইস্ট ব্যাংক,বাংলাদেশ শিপিং কর্পোশন সহ অন্যান্য সরকারী- বেসরকারী অর্থলগ্নী প্রতিষ্ঠানের আইন কর্মকর্তা এবং চট্টগ্রাম আদালত ও ঢাকা সুপ্রিম কোর্টে নিয়মিত উকালতিে সেবা দিয়ে যাচ্ছেন।
এড.শাহজাহান দীর্ঘ বছর চট্টগ্রাম আদালত ভবনে, অত্যান্ত-সততা, আদর্শ ও সুনামের সাথে এই পর্যন্ত হাজারো মামলা সত্যের সন্ধানে অনুসন্ধানে আইনীয় ধারায়।
দীর্ঘ দিনের আদালত ভবনে ভুক্তভোগীদের আইনীয় জটিলতা থেকে সহজে আইনীয় প্রক্রিয়ায় সঠিক রায় পাওয়ার -সহযোগিতায় এই এড.শাহজাহান। বর্তমান চেম্বার আইনজীবী এনেক্স ভবন ০১, কক্ষ নং- ২৪৬- ১ম তলায় এবং চট্টগ্রাম আদালত ভবনে তাঁর অসংখ্য ছাত্র রয়েছে। যাঁরা উকালতিতে সুনামের অধিকারী।
এড.শাহজাহান ছাত্র জীবনে এসএসসি ও এইচএসসি বিজ্ঞান বিভাগ হইতে -প্রথম বিভাগে পরীক্ষায় উত্তীর্ণ হন। আইন হইতে অনার্স মাস্টার্স সম্পূর্ণ করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে।
চট্টগ্রাম জেলার নিরীহ-অসহায় যাদের মামলা চালানোর মত অর্থ নেই, তিনি তাঁদের অর্থ ছাড়া মামলা পরিচালনায় সহায়তা দান করেন।
অসহায় নারী ও শিশু নির্যাতন মামলা তিনি অর্থ ছাড়া আইনীয় সহায়তা করে থাকেন। বর্তমানে চট্টগ্রাম আদালত ভবনে সুনাম ও সততা প্রশংসনীয় এবং প্রশংসার দাবীদার এই এড.শাহজাহান।

 

Chat conversation end
Print Friendly, PDF & Email