বাংলাদেশ , সোমবার, ১২ এপ্রিল ২০২১

নাগরপুরে মহান বিজয় দিবস পালিত নাগরপুর

লেখক : AjKMuSbt | প্রকাশ: ২০২০-১২-১৬ ১৫:৪৬:১৩

টাঙ্গাইল) প্রতিনিধি সারাদেশের ন্যায় টাঙ্গাইলের নাগরপুরে মহান বিজয় দিবস পালিত হয়েছে। আজ বাঙালি জাতির জন্য একটি উৎসব ও আনন্দের দিন। এ এক অবিস্মরণীয় দিবস।

তবে করোনা ভাইরাসজনিত ঝুঁকির কারনে ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে কর্মসূচী গুলো জাতীয় কর্মসূচীর সাথে সঙ্গতি রেখে সীমিত আকারে করার প্রস্তুতি নিয়েছে উপজেলা প্রশাসন। সূর্যদয়ের সঙ্গে সঙ্গে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে শুরু হয়ে, পরবর্তীতে উপজেলা চত্বরে স্মারক ‘৭১ স্মৃতিসৌধ’ এ পুষ্পস্তবক অর্পণ করে দিবসটির সূচনা করা হয়।

পরবর্তী সময়ে উপজেলা আ’লীগের বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠন ও জাতীয় সাংবাদিক সংস্থা নাগরপুর উপজেলা ইউনিটসহ সংবাদকর্মীদের বিভিন্ন সংগঠন, বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করে। স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ শেষে শহীদদের আত্মার রুহের মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত এবং যথাযোগ্য মর্যাদায় সকল সরকারী ও বেসরকারি ভবন ও প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হয়েছে।

এর পরে ১০.৩০ টায় জাতীর পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে মুক্তিযুদ্ধের চেতনা ধারণ শীর্ষক আলোচনা এবং জাতীর শান্তি, সমৃদ্ধি, অগ্রগতি এবং মুক্তিযুদ্ধে শহীদ/আত্মদানকারী যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের জন্যে মসজিদ, মন্দির, গীর্জা, প্যাগোডা ও অন্যান্য উপাসনালয়ে এক বিশেষ মোনাজাত এর আয়োজন করা হয়। এছাড়াও উপজেলাস্থ হাসপাতলে উন্নত মানের খাবার পরিবেশন করা হচ্ছে।

উপজেলা নির্বাহী অফিসার সিফাত-ই-জাহান এর সভাপতিত্বে কর্মসূচিতে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ হুমায়ুন কবির, সামিনা বেগম, অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আনিসুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ জাকিরুল ইসলাম উইলিয়াম, সাধারণ সম্পাদক মোঃ কুদরত আলীসহ অন্যান্য নেতৃবৃন্দ এবং

সাবেক বীর মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ সুজায়েত হোসেন সহ বীর মুক্তিযোদ্ধাগণ, জাতীয় সাংবাদিক সংস্থা নাগরপুর উপজেলা ইউনিটের সভাপতি মোঃ সিরাজ আল মাসুদ সহ সংবাকর্মীদের অন্যান্য সংগঠনের নেতৃবৃন্দ, সকল দলের নেতৃবৃন্দ, সকল ইউপি চেয়ারম্যানগণ, কলেজ, স্কুল ও মাদ্রাসার প্রধানগণ, সকল ব্যাংকের ব্যবস্থাপক সহ বিভিন্ন পেশার সাধারণ মানুষ। মহান বিজয় দিবস উপলক্ষে সঠিক মাপ,রং

ও সঠিক নিয়মে ‘ফ্ল্যাগ রুলস’ অনুযায়ী জাতীয় পতাকা উত্তোলনের নির্দেশ প্রদান করা হয়েছে। এ ব্যাপারে বিশেষ তদারকি করার জন্য অফিসার ইনচার্জ (ওসি) সহ সংশ্লিষ্ট কমিটিকে অনুরোধ করেছে উপজেলা প্রশাসন।

Print Friendly, PDF & Email